shono
Advertisement

নেতাজিকে সম্মান করেন না মমতা-অভিষেক! রাজ্যকে বিঁধল বিজেপি, পালটা তৃণমূলের

ফের বিজেপির নিশানায় মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।
Posted: 05:15 PM Aug 09, 2023Updated: 05:37 PM Aug 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিজেপির নিশানায় মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার নেতাজিকে সম্মান প্রদর্শন ইস্যুতে বাংলার মুখ্যমন্ত্রী ও তৃণমূল সাংসদকে নিশানা করলেন রবিশংকর প্রসাদ। তাঁর খোঁচা, মমতা-অভিষেক মাঝেমধ্যেই দিল্লিতে আসেন। কিন্তু কেন একবারও নেতাজিকে মাল্যদান করতে আসেন না তাঁরা? প্রশ্ন তুললেন বিজেপি সাংসদ। পালটা গেরুয়া শিবিরকে বিঁধলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা ও তৃণমূলের রাজ্য় সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।

Advertisement

৯ আগস্ট ‘ভারত ছাড়ো’ নিয়ে বক্তব্য় রাখতে গিয়ে তৃণমূলকে তুলোধোনা করেন রবিশংকর প্রসাদ। পরিবারতন্ত্র নিয়ে খোঁচা দেওয়ার পাশাপাশি জাতীয়তাবাদ নিয়েও তৃণমূলকে বেঁধেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, ” মমতা-অভিষেক মাঝেমধ্যেই দিল্লিতে আসেন। মোদিজিকে গালিগালাজ করেন। কিন্তু একবারও দিল্লিতে থাকা নেতাজির মূর্তিতে মাল্যদান করেন না। ওঁর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ও মাল্যদান করেন না।”

[আরও পড়ুন: রাজ্যের সব স্কুলে কি বাধ্যতামূলক হচ্ছে বাংলা? স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী]

বিজেপিকে পালটা দেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। তাঁর কথায়, “বিজেপির এই দাবি সম্পূর্ণ মিথ্যা। উনি না জেনে বুঝেই এধরনের মন্তব্য় করছেন।” এরপর তিনি তুলে ধরেন নেতাজি সুভাষচন্দ্র বসুর স্মৃতিতে কী কী কাজ করেছে রাজ্য় সরকার। রাজ্যের মন্ত্রীর দাবি, ২৩ জানুয়ারি নেতাজির জন্মবার্ষিকী উপলক্ষে ছুটি দেয় রাজ্য সরকার। নেতাজি সম্পর্কিত ৬৪টি ফাইল প্রকাশ করে হয়েছে। ৮টি ডিভিডি প্রকাশ করা হয়েছে। যার মধ্যে নেতাজি সম্পর্কিত ১২ হাজার পৃষ্ঠার গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। পালটা কেন্দ্রকে বিঁধেছেন তিনি। রাজ্য় সরকার ২৬ জানুয়ারি অর্থাৎ সাধারণতন্ত্র দিবসে দিল্লিতে নেতাজির নামাঙ্কিত ট্যাবলো পাঠাতে চেয়েছিল। কিন্তু কেন্দ্র সেই অনুমতি দেয়নি।

 

[আরও পড়ুন: প্রতিবেশীকে বাবা সাজিয়ে জাতি শংসাপত্র! ভোটে জেতার পরও শেষরক্ষা হল না বিজেপি প্রার্থীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার