shono
Advertisement

দুর্নীতির দাগ মোছার চেষ্টা? সিসোদিয়া-সত্যেন্দ্র জৈনদের বাংলো খালির নোটিস দিল AAP সরকার

নিজের দলের নেতাদের কেন বাড়ি ফাঁকা করাতে চান কেজরিওয়াল?
Posted: 02:30 PM Mar 18, 2023Updated: 02:30 PM Mar 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতির অভিযোগে বিদ্ধ দিল্লির দুই প্রাক্তন মন্ত্রী মণীশ সিসোদিয়া এবং সত্যেন্দ্র জৈন এবার আরও বিপাকে। সাতদিনের মধ্যে জেলবন্দি দুই নেতার বাংলো খালি করার নির্দেশ দিল দিল্লি সরকার। মণীশ এবং সত্যেন্দ্রর (Satyendra Jain) পরিবারের কাছে ওই নোটিস পৌঁছে দেওয়া হয়েছে।

Advertisement

কেজরিওয়াল সরকার নিজেদেরই দুই প্রাক্তন মন্ত্রীর পরিবারকে জানিয়ে দিয়েছে, সাতদিনের মধ্যে বাড়ি খালি করতে হবে। এই বাংলোগুলি এবার বরাদ্দ করা হবে মণীশ এবং সৌরভ ভারদ্বাজদের জায়গায় নতুন করে মন্ত্রিত্ব পাওয়া অতিশি (Atishi) এবং সৌরভ ভারদ্বাজদের জন্য। দিল্লির মথুরা রোডের AK-17 নম্বর বাংলোয় থাকতেন সিসোদিয়া। ২০১৫ সাল থেকে ওই বাংলোটিতে থাকতেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী। সত্যেন্দ্র জৈন রাজ নিবাস মার্গের ২ নম্বর বাংলোয় থাকতেন।

[আরও পড়ুন: প্রথম হিন্দি ওয়েব সিরিজে গ্ল্যামারাস প্রসেনজিৎ, ‘জুবিলি’র ঝলকে দেখুন সিনে জগতের গল্প]

কিন্তু রাতারাতি দুই প্রাক্তন মন্ত্রীর বাংলো তাঁদেরই দলের সরকার খালি করাচ্ছে কেন? রাজনৈতিক মহল এ নিয়ে রীতিমতো বিভ্রান্ত। বিজেপি বলছে, কেজরিওয়াল এখন যত তাড়াতাড়ি সম্ভব সিসোদিয়া এবং জৈনকে ঘাড় থেকে নামিয়ে ফেলতে চাইছেন। আসলে আম আদমি পার্টির (Aam Admy Party) রাজনীতির মূল ভিত্তিই হল দুর্নীতি বিরোধিতা। মনীশ, সত্যেন্দ্রদের হাত ধরে সেই দুর্নীতির অভিযোগই বিদ্ধ করছে আপকে। বিজেপি বলছে, কেজরিওয়াল নিজের মাথা থাকে দ্রুত এই দুর্নীতির দাগ মুছে ফেলতে চান। সেকারণেই সিসোদিয়াদের বাংলো খালি করানোর এত তাড়া।

[আরও পড়ুন: অস্কারে বাংলার মেয়ে সঞ্চারী, ‘দ্য এলিফ্যান্ট হুইসপারার্স’ নিয়ে কী বললেন ছবির সম্পাদক?]

যদিও আম আদমি পার্টি বলছে, সরকার শুধু স্বচ্ছ্বতার সঙ্গে নিয়ম মেনে চলছে। নিয়ম অনুযায়ী সিসোদিয়ারা আর ওই বাংলোগুলিতে থাকতে পারবেন না। সেকারণেই তাঁদের বাংলো খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁদের পালটা অভিযোগ, এই তথ্য প্রকাশ্যে আসাই উচিত ছিল না। দিল্লির উপরাজ্যপাল ভি কে সাক্সেনা সরকারের গোপন তথ্য ফাঁস করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement