shono
Advertisement

হিন্ডেনবার্গ অস্বস্তি এড়াতে সংস্থার অন্দরেই তদন্ত করাচ্ছেন আদানি? মুখ খুললেন কর্ণধার

হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশ্যে আসতেই আদানিকে নিয়ে উত্তাল গোটা দেশ।
Posted: 06:24 PM Feb 16, 2023Updated: 06:24 PM Feb 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্ডেনবার্গের রিপোর্ট ঘিরে হু হু করে আদানি গোষ্ঠীর (Adani Group) শেয়ার পড়তে শুরু করার পর থেকেই বিতর্কে ভারতীয় ধনকুবেরের সংস্থা। এই পরিস্থিতিতে তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা যাচাই করতে নিজেদের বিভিন্ন সংস্থার অন্দরেই তদন্ত করতে চাইছেন গৌতম আদানি? এবং সেজন্য মার্কিন আর্থিক সংস্থা ‘গ্রান্ট থর্নটন’কে দায়িত্ব দিচ্ছেন তিনি? এই গুঞ্জনকে উড়িয়ে দিলেন তিনি। জানিয়ে দিলেন, এমন কোনও পরিকল্পনা নেই তাঁদের।

Advertisement

ইতিমধ্যেই বম্বে স্টক এক্সচেঞ্জকে সংস্থার তরফে একটি সংবাদমাধ্যমের রিপোর্টের কথা উল্লেখ করে জানানো হয়েছে, এই রিপোর্টে যা বলা হচ্ছে তা ঠিক নয়। এটা নিছকই গুজব। হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই আদানি গ্রুপ তথা শিল্পপতি গৌতম আদানিকে (Goutam Adani) নিয়ে উত্তাল গোটা দেশ। বিরোধীরা জালিয়াতি ও কারচুপির অভিযোগে যৌথ সংসদীয় কমিটির তদন্ত চেয়েছে অথবা সুপ্রিম কোর্টের (Supreme Court) তত্ত্বাবধানে তদন্তের দাবি করছে।

[আরও পড়ুন: ‘প্রতিশ্রুতি নয়, প্রতিজ্ঞায় আস্থা রাখুন’, মেঘালয়ের জনসভায় প্রত্যয়ী অভিষেক]

এই নিয়ে বিতর্কে সরগরম হয়েছিল সংসদও। কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) এই বিষয়ে প্রধানমন্ত্রীর জবাবদিহি চাইলেও নিজের ভাষণে মুখ খোলেননি নরেন্দ্র মোদি (Narendra Modi)। যদিও মোদি-আদানি ভাই ভাই স্লোগান উঠেছে সংসদে। পরে সংসদে দীর্ঘ বক্তব্য রাখার সময়ও আদানি ইস্যু নিয়ে টুঁ শব্দটি করেননি তিনি।

[আরও পড়ুন: লালফৌজকে জোর টক্কর, চিনা আগ্রাসন রুখতে মোদির তিন ‘মাস্টারস্ট্রোক’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement