shono
Advertisement
Delhi

বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, মৃত ৬, বন্ধ জল-বিদ্যুৎ পরিষেবা

পরিস্থিতির উপর নজর রাখতে ২৪ ঘণ্টার নজদারির রুম খুলছে দিল্লি সরকার।
Published By: Subhankar PatraPosted: 11:57 AM Jun 29, 2024Updated: 12:13 PM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৮৮ বছরের রেকর্ড বৃষ্টিতে ভেসে গিয়েছে রাজধানী দিল্লি। বিপর্যস্ত জনজীবন। এর মধ্যেই প্রবল বৃষ্টির ফলে ভিন্ন দুর্ঘটনায় প্রান হারিয়েছেন ৬ জন।  তার মধ্যে রয়েছে দুই বালকও। এছাড়াও বিভিন্ন এলাকায় গাছ পড়ে বিদুৎ সংযোগ বিছিন্ন রয়েছে। পাম্প খারাপ হয়ে যাওয়ায় জল সরবরাহও বন্ধ। বাড়িতে জল ঢুকে গিয়েছে।  চূড়ান্ত দুর্ভোগে পড়েছে দিল্লিবাসী।

Advertisement

প্রবল বৃষ্টির জেরে দিল্লির (Delhi) আনন্দ বিহারে নির্মীয়মাণ একটি দেওয়াল ভেঙে পড়ে। তলায় চাপা পড়ে মৃত্যু হয় তিন শ্রমিকের। আজ শনিবার তাঁদের দেহ উদ্ধার হয়েছে। এদিকে, শুক্রবার বিকেলে নিউ দিল্লির উসমান এলাকায় বৃষ্টির জলে ভর্তি এলাকায় খেলতে গিয়ে ডুবে য়ায় ১০ বছরের দুই বালক। সেই দিনই শালিমার বাগ এলাকায় জলে ভর্তি আন্ডারপাস দিয়ে যাওয়ার সময় ডুবে যান এক ব্যক্তি। অন্যদিকে, দিল্লির কিষাণগঞ্জ আন্ডারপাসে জলে আটকে পড়ে একটি বাস। ভিতরে আটকে পড়েন বহু যাত্রীরা। যাত্রীদের উদ্ধার করে পুলিশ ও উদ্ধারকারী দল।

[আরও পড়ুন: স্থগিত হওয়া ইউজিসি-নেটের নয়া দিন জানাল NTA, কবে পরীক্ষা?]

এছাড়াও ভারী বৃষ্টির জেরে বিস্তৃণ এলাকায় বিদুৎ সংযোগ বিছিন্ন রয়েছে। বৃষ্টির জেরে অন্যতম প্রধান একটি জলের পাম্প হাউস ক্ষতিগ্রস্ত হওয়ায় দিল্লির বেশ কয়েকটি এলাকায় জল পরিষেবা বন্ধ রয়েছে। অনেক এলাকায় গাছ উপড়ে গিয়েছে। তার জেরে অনেক গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক বাড়িতে জল ঢুকে গিয়েছে। বাসিন্দারা কোথাও আটকে পড়লে তাঁদের উদ্ধারের জন্য কুইক রেসপন্স টিম তৈরি করা হয়েছে। জল নামানোর জন্য ভ্রাম্যমাণ পাম্পের ব্যবস্থা করা হয়েছে।

দিল্লিতে গত ২৪ ঘণ্টায় ২২৮.১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর আজ শনিবারে দ্বারকা, পালাম, বসন্ত বিহার, বসন্ত কুঞ্জ, গুরগাঁও, ফরিদাবাদ, মানেসার ও দিল্লি এনসিআর-এর কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি ও বজ্রপাতের পূর্বাভাস দিয়েছে। পরিস্থিতির উপর নজর রাখতে ২৪ ঘণ্টার নজদারির রুম খুলছে দিল্লি সরকার। 

[আরও পড়ুন: শপথ ইস্যু: মুখ্যমন্ত্রী ও তৃণমূলের বিরুদ্ধে মানহানির মামলা দায়েরের পথে রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৮৮ বছরের রেকর্ড বৃষ্টিতে ভেসে গিয়েছে রাজধানী দিল্লি। বিপর্যস্ত জনজীবন
  • এর মধ্যেই প্রবল বৃষ্টির ফলে ভিন্ন দুর্ঘটনায় মৃত হয়েছে ৬ জনের।
Advertisement