shono
Advertisement

শিবরাত্রিতে খিচুড়ি প্রসাদ খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ১৫০০ ভক্ত

পেটে পড়ার কিছুক্ষণ পরই ঘটে বিপত্তি। The post শিবরাত্রিতে খিচুড়ি প্রসাদ খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ১৫০০ ভক্ত appeared first on Sangbad Pratidin.
Posted: 12:41 PM Feb 14, 2018Updated: 12:59 PM Feb 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘটা করে শিবরাত্রি পালন করা হচ্ছে গ্রামে। প্রায় সব বাড়িতেই ছিল উৎসবের মেজাজ। রোজকার রান্নাবান্না শিকেয় তুলে উপোসী হয়েছিলেন ভক্তরা। শিবলিঙ্গে জল ঢেলে তবেই প্রসাদ গ্রহণ করবেন। এই আশাতেই স্থানীয় আশ্রমে ভিড় জমিয়েছিলেন। কিন্তু প্রসাদ পেটে পড়ার কিছুক্ষণ পরই ঘটল বিপত্তি। শিবরাত্রির প্রসাদ খেয়েই অসুস্থ হয়ে পড়লেন প্রায় ১৫০০ গ্রামবাসী।

Advertisement

 

[মৃত মায়ের পাশেই ঘুমিয়ে কাদা শিশু, মর্মান্তিক দৃশ্যে শিউরে উঠল দেশবাসী]

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের বরওয়ানি জেলায়। জানা গিয়েছে, স্থানীয় এক আশ্রমের পক্ষ থেকে প্রসাদ হিসেবে খিচুড়ি বিতরণের ব্যবস্থা করা হয়েছিল। আর তা খেয়েই অসুস্থ হয়ে পড়ে গ্রামবাসীরা। প্রত্যেকের বমি হতে থাকে। একইসঙ্গে অসম্ভব পেটে যন্ত্রণা শুরু হয়ে যায়। এখনও পর্যন্ত ১৫০০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ রোগী একসঙ্গে সামলাতে প্রথমে বেশ হিমশিম খেতে হয় গ্রামীণ হাসপাতালের ডাক্তারদের। তবে পরে পাশের আরও দু’টি বেসরকারি হাসপাতাল থেকে ডাক্তাররা চলে আসেন তাঁদের সাহায্য করার জন্য।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, খাবারে কোনও কিছু মিশে গিয়েই তা থেকে বিষক্রিয়া হয়েছে। কোনও পোকামাকড়ও পড়ে থাকতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন জেলাশাসক তেজস্বী এস নায়েক। তবে তার আগে গ্রামের আর কোন বাসিন্দা এই প্রসাদ খেয়ে অসুস্থ হয়েছেন তা খোঁজা হচ্ছে। যাতে তাঁদের হাসপাতালে ভরতি করে যথাযথ চিকিৎসা পরিষেবা দেওয়া যায়।

[পড়শির কুনজর হটাতে ফসলভরা খেতের পাশে সানির খোলামেলা ছবি]

 

The post শিবরাত্রিতে খিচুড়ি প্রসাদ খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ১৫০০ ভক্ত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement