shono
Advertisement

Narendra Modi: ‘ভারতে কংগ্রেস আছে, মানি হেইস্টের দরকার কী?’, তোপ মোদির

কংগ্রেস সাংসদের বাড়ি থেকে টাকা উদ্ধারের পরেই তোপ প্রধানমন্ত্রীর।
Posted: 04:47 PM Dec 12, 2023Updated: 05:09 PM Dec 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে তো মানি হেইস্টের দরকার নেই। কারণ এখানে কংগ্রেস রয়েছে যারা ৭০ বছর ধরে লুটপাট চালিয়ে যাচ্ছে। হাত শিবিরের সাংসদের বাড়ি ও কারখানা থেকে ৩৫০ কোটিরও বেশি টাকা উদ্ধার হওয়ার পরে এভাবেই তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। উল্লেখ্য, ওড়িশার কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর বাড়িতে আয়কর দপ্তরের তল্লাশির পর উদ্ধার হয় বিপুল টাকা। সেই ইস্যুতে লাগাতার প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিজেপি।

Advertisement

শনিবার ওড়িশার (Odisha) কংগ্রেস (Congress) নেতা তথা রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর বাড়ি এবং তাঁর ভাই মদ কারখানার মালিক বান্টি সাহুর বাড়ি থেকে আয়কর হানায় (Income Tax Raids) উদ্ধার হয় বিপুল টাকা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৩৫৩ কোটি টাকা উদ্ধার হয়েছে সাংসদের বাড়ি থেকে। বিপুল পরিমাণ টাকা উদ্ধারের খবর পেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, “তদন্তকারী সংস্থাগুলোর অপব্যবহার হচ্ছে বলে প্রশ্ন তোলা হয়। আসলে ওদের মনে ভয় আছে, তদন্ত হলেও দুর্নীতি প্রকাশ্যে এসে যাবে। তাই এই প্রশ্ন তোলে।” যদিও কংগ্রেসের তরফে বলা হয়, এই কাণ্ডের দায় নিতে হবে সাংসদকেই।

[আরও পড়ুন: ‘বাংলো ছাড়ুন মহুয়া’, কেন্দ্রকে চিঠি সংসদের আবাসন কমিটির]

মঙ্গলবার নিজের এক্স হ্যান্ডেলে এই ঘটনা নিয়ে মুখ খোলেন প্রধানমন্ত্রী। প্রথমবার এই ইস্যুতে সরব হয়েছেন তিনি। টুইটে লেখেন, “মানি হেইস্টের মতো কাল্পনিক গল্প তো ভারতে প্রয়োজন নেই। এখানে কংগ্রেস রয়েছে যারা ৭০ বছর ধরে লুট চালিয়ে এসেছে। আগামী দিনেও তাই করবে।” নেটফ্লিক্সের বিখ্যাত মানি হেইস্ট সিরিজের আদলে কংগ্রেস সাংসদের বাড়ি থেকে যকের ধন উদ্ধারের একটি ভিডিও বানিয়েছে বিজেপি। সেই ভিডিও শেয়ার করেই তোপ মোদির।

টাকা উদ্ধারের ঘটনা প্রকাশ্যে আসতেই সোমবার বিক্ষোভে নামে গেরুয়া শিবির। সংসদে গান্ধীমূর্তির সামনে প্ল্যাকার্ড-পোস্টার নিয়ে হাজির হন বিজেপি সাংসদরা। দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা বলেন, “শুরু থেকেই বিজেপি মনে করে যে দুর্নীতি আর কংগ্রেস হল একই মুদ্রার দুই পিঠ। ওরা সবসময় ইডি আর আয়কর দপ্তরকে ভয় পেয়ে এসেছে।” টাকা উদ্ধার ঘিরে আগামী দিনে কোন পথে এগোয় কংগ্রেস-বিজেপি, সেদিকে নজর ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: JNU-তে বিক্ষোভের ‘কণ্ঠরোধ’, প্রতিবাদ করলেই কড়া শাস্তির খাঁড়া পড়ুয়াদের উপর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement