shono
Advertisement

‘টাকার জন্য বিবেক বেচে দিয়েছেন’, ‘ভুয়ো ডিগ্রিধারী’ কটাক্ষ শুনতেই মহুয়াকে পালটা নিশিকান্ত দুবের

মহুয়া-নিশিকান্তের টুইটযুদ্ধ অব্যহত।
Posted: 10:42 AM Oct 25, 2023Updated: 10:42 AM Oct 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বিতর্কের মাঝেই বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন মহুয়া মৈত্র। দাবি করেছিলেন বিজেপি সাংসদের নথি ভুয়ো। জাল ডিগ্রিধারী বলে কটাক্ষ করে একহাত নিয়েছিলেন মহুয়া। এবার পালটা দিলেন নিশিকান্ত দুবে। এক্স হ্যান্ডেলে লিখলেন, “এখানে প্রশ্নটা আমার ডিগ্রি বা আদানি গ্রুপ নিয়ে নয়, বরং মহুয়া মৈত্র টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন করেছেন কিনা। উনি টাকার জন্য বিবেক বেচে দিয়েছেন।”

Advertisement

ঘটনার সূত্রপাত বেশ কয়েকদিন আগে। বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগ করেন, আদানি ইস্যুতে সংসদে প্রশ্ন করতে মোটা টাকা ও উপহার নিয়েছিলেন মহুয়া। যার পরিপ্রেক্ষিতে স্পিকার ওম বিড়লাকে চিঠিও দেন বিজেপি সাংসদ। সাসপেন্ড করার দাবি জানানো হয়। পরবর্তীতে নিশিকান্ত দুবেকে পালটা দেন মহুয়া মৈত্র। এক্স হ্যান্ডেলে তিনি প্রশ্ন তোলেন, সাত মাস আগে নিশিকান্ত দুবের ভুয়ো ডিগ্রির অভিযোগ তুলেছিলেন তিনি। তদন্তের আরজিও জানিয়েছিলেন, কেন সেই তদন্ত হচ্ছে না। নিশিকান্ত দুবেকে ভুয়ো ডিগ্রিধারী বলে কটাক্ষ করে এক হাত নেন মহুয়া।

[আরও পড়ুন: পুলিশের গাড়ি থেকেই লাইভ দুষ্কৃতীর, শত্রুকে হুমকি, প্রশ্নের মুখে যোগীরাজ্যের আইনশৃঙ্খলা]

বুধবার সকালে পালটা দিলেন নিশিকান্ত দুবে। তিনি টুইটে লেখেন, “প্রশ্নটা আমার ডিগ্রি বা আদানি গ্রুপ নিয়ে নয়, বরং মহুয়া মৈত্র টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন করেছেন কি না। এটা সংসদের মর্যাদা বিষয়। ওনাকে উত্তর দিতে হবে যে এনআইসি-র মেইল দুবাই থেকে ব্যবহার করা হয়েছিল কিনা। প্রশ্নটা হচ্ছে উনি টাকা নিয়েছেন কিনা, ওনার বিদেশ সফরের খরচ কে দিয়েছিল? বিদেশ সফরগুলির জন্য উনি লোকসভা স্পিকার ও বিদেশ মন্ত্রকের অনুমতি নিয়েছিলেন কিনা?” টুইটে হ্যাশট্যাগ দিয়েছে, “ডিগ্রিওয়ালী দেশ বেচে”।

 

[আরও পড়ুন: ‘জাতি-ধর্মের নামে যারা দেশভাগ করতে চায়, তারাও পুড়ে যাক’, দশেরায় হুঙ্কার মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement