shono
Advertisement

বিহারের মুখ্যমন্ত্রী পদে ইস্তফা নীতীশ কুমারের

বিহারের মুখ্যমন্ত্রীর পদ ছাড়লেন নীতীশ কুমার। জেডিইউ-এর পরিষদীয় দলের সঙ্গে বৈঠকের পরই ইস্তফার সিদ্ধান্ত নেন। সূত্রের খবর, রবিবারই বিজেপির হাত ধরে ফের বিহারের মসনদে বসবেন তিনি। সূত্রের খবর, নীতীশকে ফোন করে শুভেচ্ছা জানান খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Posted: 11:12 AM Jan 28, 2024Updated: 12:54 PM Jan 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের মুখ্যমন্ত্রীর পদ ছাড়লেন নীতীশ কুমার। জেডিইউ-এর পরিষদীয় দলের সঙ্গে বৈঠকের পরই ইস্তফার সিদ্ধান্ত নেন। সূত্রের খবর, রবিবারই বিজেপির হাত ধরে ফের বিহারের মসনদে বসবেন তিনি। এদিন বিকেল চারটেয় তাঁর শপথ নেওয়ার কথা বলে খবর। উল্লেখ্য, গত ১০ বছরে এনিয়ে পঞ্চমবার শিবির বদল করলেন নীতীশ কুমার। সূত্রের খবর, নীতীশকে ফোন করে শুভেচ্ছা জানান খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

Advertisement

গত কয়েকদিন ধরেই বিহারের রাজনীতিতে ডামাডোল চলছে। কানাঘুষো শোনা যাচ্ছিল, লালু-রাহুলের হাত ছেড়ে আবার মোদি-শাহের হাত ধরবেন বিহারের মুখ্যমন্ত্রী। রবিবার সকালে সেই জল্পনাই সত্যি হল। প্রথমে পাটনায় নিজের বাড়িতে দলের বিধায়কদের নিয়ে বৈঠক করেন নীতীশ কুমার। তার পরই সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান। রওনা দেন রাজভবনের উদ্দেশ্যে। রাজ্যপালের হাতে ইস্তফাপত্র তুলে দেন। বেরিয়ে সাংবাদিকদের জানান, “আজ মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছি। দলের সকলের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নিয়েছি।” কিন্তু কেন এই সিদ্ধান্ত?

[আরও পড়ুন: ২৮ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারির Horoscope: উন্নতির যোগ না সমস্যা বৃদ্ধি? জানুন রাশিফল]

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নীতীশ জানান, পুরনো জোট ছেড়ে নতুন জোট করেছিলাম। কিন্তু এখানেও সব ভালো ছিল না। কোনও কাজের কাজ হচ্ছিল না। তাই এই সিদ্ধান্ত।” এবার কি তবে বিজেপির হাত ধরে নবম বারের জন্য শপথ নেবেন নীতীশ? JDU নেতার জবাব, দেখতেই পাবেন কী হয়। নীতীশ কুমারের এই চালে কার্যত কোনঠাসা ইন্ডিয়া জোট। পালটা লোকসভা ভোটের আগে চাঙ্গা গেরুয়া শিবির।

সূত্রের খবর, নীতীশের বাড়িতে ইতিমধ্যে পৌঁছে গিয়েছে বিজেপি বিধায়করা। আসছে হিন্দুস্তান আওয়ামি মোর্চার বিধায়করাও। NDA-এ পরিষদীয় দলের নেতা হিসেবে নীতীশকেই বেছে নেওয়ার হবে বলেই সূত্রের খবর।  

[আরও পড়ুন: ‘এ দেশের অন্যতম সেরা অভিনেত্রী, জানতাম যন্ত্রণায় আছে’, বন্ধু শ্রীলার স্মৃতিকথায় অঞ্জন দত্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement