shono
Advertisement

তৃণমূলের পর AAP, পাঞ্জাবে কংগ্রেসের সঙ্গে কোনও জোট নয়, ঘোষণা ভগবন্ত মানের

একই দিনে দুই রাজ্যে জোট ভেস্তে যাওয়ার পথে।
Posted: 04:16 PM Jan 24, 2024Updated: 07:04 PM Jan 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একই দিনে জোড়া ধাক্কা ইন্ডিয়া জোটে। বাংলার পর পাঞ্জাবেও কোনওরকম জোট হচ্ছে না। একপ্রকার স্পষ্ট করে দিল সেরাজ্যের শাসকদল আম আদমি পার্টি। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান জানিয়ে দিলেন, সেরাজ্যে একাই লড়বে অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) দল। কংগ্রেসের সঙ্গে কোনওরকম কোনও জোটের প্রশ্ন নেই।

Advertisement

বুধবার সকালেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা করেছেন, রাজ্যে তিনি একলা চলো নীতি নিচ্ছেন। কংগ্রেসের সঙ্গে কোনওরকম জোট হচ্ছে না। এর পরই আপশাসিত পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান (Bhagwant Maan) জানিয়ে দেন, পাঞ্জাবের ১৩ লোকসভা আসনের ১৩টিতেই জিতবে আপ। অর্থাৎ ১৩ আসনেই প্রার্থী দেবে সেরাজ্যের শাসকদল। কোনও আসন ছাড়া হবে না কংগ্রেসের জন্য। সূত্রের খবর, কেজরিওয়ালও মানের এই প্রস্তাবে সম্মতি দিয়ে দিয়েছেন।

[আরও পডুন: রামমন্দিরের আশপাশে গড়ে উঠছে ১৩টি মন্দির, প্রকাশ্যে রামলালার আরও এক বিগ্রহ]

লোকসভার আগে দিল্লি, গুজরাট, হরিয়ানা, পাঞ্জাব এবং গোয়ায় আসন সমঝোতা নিয়ে আলোচনা চলছে আপ এবং কংগ্রেসের (Congress) মধ্যে। সেই আলোচনা এ পর্যন্ত বেশ ইতিবাচক। সূত্রের খবর, পাঞ্জাব বাদে বাকি চার রাজ্যে আসন রফা প্রায় চূড়ান্ত। দিল্লিতে কংগ্রেসকে ৩ আসন ছাড়তে রাজি আপ। পালটা তাঁরা ৩টি হরিয়ানায়, একটি গোয়ায় এবং দুটি আসন গুজরাটে চাইছে। সেসব নিয়ে আলোচনা চলছে।

[আরও পড়ুন: ‘মমতাকে ছাড়া জোট ভাবাই যায় না’, ক্ষুব্ধ তৃণমূল নেত্রীকে ফের বন্ধুত্বের বার্তা কংগ্রেসের]

এসবের মধ্যেই পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর এই ঘোষণা, জোট প্রক্রিয়ায় বড়সড় ধাক্কা দিল বলেই মনে করা হচ্ছে। একই দিনে দুই রাজ্যে জোট ভেস্তে যাওয়ার খবর ইন্ডিয়া শিবিরের জন্যও জন্যও অস্বস্তির। কংগ্রেস সূত্রের খবর, পাঞ্জাবে আপের একা লড়ার খবরে তাঁরাও অবাক নয়। হাত শিবিরও সেরাজ্যে একা লড়ার জন্য প্রস্তুত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement