‘বিধায়কপদ বাতিল হলে রাজনীতি ছাড়তে হবে’, ঘনিষ্ঠদের বললেন শচীন পাইলট, দাবি সূত্রের

01:24 PM Jul 23, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালত যদি বিধায়কপদ বাতিল করে দেয়, তাহলে রাজনীতিতে টিকে থাকা নিয়েই সন্দিহান রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট (Sachin Pilot)। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর, নিজের ঘনিষ্ঠমহলে পাইলট জানিয়ে দিয়েছেন, তিনি এখনই কংগ্রেস ছাড়তে চান না। বিধায়ক পদ বাতিলের মামলায় যদি পরাস্ত হন, তাহলে রাজনীতিতে আর তাঁর কোনও ভূমিকা থাকবে না। অর্থাৎ, রাজনীতি থেকেই বিদায় নিতে হবে তাঁকে। আর যদি আদালত তাঁর বিধায়কপদ বহাল রাখে, তাহলে কংগ্রেসের অন্দরে থেকেই নিজের অধিকারের জন্য লড়াই করতে চান তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

পাইলট ঘনিষ্ঠরা শুরু থেকেই দাবি করে আসছেন, তাঁর বিজেপিতে যোগ দেওয়ার কোনও ইচ্ছা নেই। আবার রাজস্থানের কংগ্রেস (Congress) সরকার ফেলে দেওয়ারও কোনও ইচ্ছা নেই। তিনি শুধু চান, মুখ্যমন্ত্রী বদলে দিতে। ওই সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, পাইলট নিজের অনুগামীদের বলেছেন, গেহলট তাঁকে অপমান করলেও দলের কেন্দ্রীয় নেতৃত্ব তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করেনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: করোনা আবহে ‘পৌষমাস’ মুকেশ আম্বানির, বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি হলেন রিলায়েন্সের কর্ণধার]

এদিকে রাজস্থান প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি যখন এসব কথা বলছেন, তখনই সুপ্রিম কোর্ট তাঁকে বড়সড় স্বস্তি দিয়েছে। রাজস্থান হাই কোর্টে বিধায়কপদ খারিজের যে মামলা চলছিল, সেটি বন্ধ করে দেওয়ার দাবি নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন রাজস্থানের স্পিকার সিপি যোশী (CP Joshi) । কিন্তু যোশীর আবেদনের প্রেক্ষিতে হাই কোর্টের শুনানিতে হস্তক্ষেপ করতে অস্বীকার করেছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছে, শুক্রবার অর্থাৎ ২৪ জুলাই রাজস্থান হাই কোর্ট চাইলেই এই মামলার রায় দিতে পারে। তবে সেই রায় পরবর্তীকালে সুপ্রিম কোর্টের বিবেচনাধীন হবে। সুপ্রিম কোর্টের এই পর্যবেক্ষণের ফলে স্পিকার রাজস্থান হাই কোর্টের নির্দেশ ছাড়া পাইলটদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবেন না। যা পাইলট শিবিরের জন্য বড়সড় স্বস্তির খবর। এখন সবার চোখ থাকবে শুক্রবার রাজস্থান হাই কোর্টে। রাজস্থান হাই কোর্ট যদি পাইলটদের পক্ষে রায় দেয়, তাহলে তাঁদের বিধায়কপদ বাতিলের প্রক্রিয়া শুরু করতে পারবেন না স্পিকার।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘বিধায়কপদ বাতিল হলে রাজনীতি ছাড়তে হবে’, ঘনিষ্ঠদের বললেন শচীন পাইলট, দাবি সূত্রের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next