shono
Advertisement

বৈষ্ণোদেবী দর্শনে যেতে পারছেন না? এবার বাড়িতে বসেই পেয়ে যাবেন প্রসাদ

ভাবনা দূর করার উপায় কী? জেনে নিন এক ক্লিকেই। The post বৈষ্ণোদেবী দর্শনে যেতে পারছেন না? এবার বাড়িতে বসেই পেয়ে যাবেন প্রসাদ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:39 AM Aug 31, 2020Updated: 05:03 PM Aug 31, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (CoronaVirus) সংকটের জেরে  চার মাস বন্ধ থাকার পর গত ১৬ আগস্ট সাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে বৈষ্ণোদেবী মন্দিরের (Vaishno Devi) দ্বার। ২৬ আগস্ট থেকে হেলিকপ্টার বুকিংও শুরু হয়ে গিয়েছে। তবে মহামারীর কথা মাথায় রেখে এবার জম্মু ও কাশ্মীরের বাইরে থেকে খুব বেশি তীর্থযাত্রীকে দর্শনের অনুমতি দেওয়া হবে না। অবশ্য যাঁরা যেতে পারবেন না তাঁদের জন্য স্পিড পোস্টের মাধ্যমে বাড়িতে প্রসাদ পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ত্রিপুরায় লুকোচুরি খেলার নাম করে তৃতীয় শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ! অভিযুক্ত ৭ নাবালক]

শ্রী মাতা বৈষ্ণোদেবী মন্দির কর্তৃপক্ষের (Shri Mata Vaishno Devi Shrine Board) পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা (COVID-19) পরিস্থিতির কথা মাথায় রেখে এবার সারা দেশে স্পিড পোস্টের মাধ্যমে প্রসাদ পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে। এ নিয়ে ডাক বিভাগের সঙ্গে মন্দির কমিটির চুক্তি হয়েছে।  “No profit No loss”-এর ভিত্তিতে প্রসাদ বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। এর জন্য ভক্তদের মন্দির কমিটির অফিশিয়াল ওয়েব সাইটে গিয়ে আবেদন জানাতে হবে। অথবা 9906019475 নম্বরে ফোন করেই বুকিং করা যাবে। এর আগে অনুপস্থিত থেকেও ভক্তদের জন্য যজ্ঞে আহুতি দেওয়ার ব্যবস্থা করেছিল মন্দির কর্তৃপক্ষ। এবার পরিবর্তিত পরিস্থিতিতে প্রসাদ বাড়ি বাড়ি পৌঁছাবার দায়িত্ব নিল।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবার বহিরাগত তীর্থযাত্রীদের জন্য বিশেষ গাইডলাইন জারি করা হয়েছে –

  • তীর্থযাত্রীকে করোনা নেগেটিভ হওয়ার প্রমাণপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। তা ৪৮ ঘণ্টার বেশি পুরনো হলে চলবে না।
  • প্রত্যেকের মোবাইলে ‘আরোগ্য সেতু’ অ্যাপ থাকা বাধ্যতামূলক।
  • ১০ বছরের কম বয়সি শিশু, অন্তঃসত্ত্বা মহিলা, ৬০ বছরের বেশি বয়সি এবং কো-মর্বিডিটি রয়েছে, এমন মানুষদের এবারের মতো তীর্থ না যাওয়ারই পরামর্শ দেওয়া হয়েছে।
  • স্থানীয় ও বহিরাগত প্রত্যেককেই মুখে মাস্ক পরে আসতে হবে।

[আরও পড়ুন:মহামারী আবহে সুখবর! অনলাইন লেনদেনের উপর আর চার্জ নিতে পারবে না ব্যাংক]

The post বৈষ্ণোদেবী দর্শনে যেতে পারছেন না? এবার বাড়িতে বসেই পেয়ে যাবেন প্রসাদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement