shono
Advertisement

অরুণাচল-কাশ্মীর ভারতের বাইরে, ভূগোলের ম্যাপ দেখিয়ে রাজ্যের বিরুদ্ধে অভিযোগ বিজেপির

মাধ্যমিকের টেস্ট পেপার থেকে বিতর্ক। The post অরুণাচল-কাশ্মীর ভারতের বাইরে, ভূগোলের ম্যাপ দেখিয়ে রাজ্যের বিরুদ্ধে অভিযোগ বিজেপির appeared first on Sangbad Pratidin.
Posted: 02:14 PM Nov 30, 2017Updated: 04:47 PM Sep 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের কয়েকটি জেলায় মাধ্যমিক টেস্ট পরীক্ষায় ভূগোলের ম্যাপ পয়েন্টিংয়ে যে ম্যাপ দেওয়া হয়েছে তাতে অরুণাচল প্রদেশ ও কাশ্মীরের কিছু অংশকে ভারতের মানচিত্রের বাইরে রাখা হয়েছে। এই অভিযোগ করে মধ্যশিক্ষা পর্ষদের কাছে তদন্তের দাবি তুলল বিজেপি। অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন, তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি দিব্যেন্দু মুখোপাধ্যায়। তিনি বলেন, বিজেপির এ রাজ্যে কোনও জনভিত্তি নেই। তাই মিথ্যা মনগড়া অভিযোগ তুলে লোকজনকে খেপিয়ে তুলতে চাইছে বিজেপি।

Advertisement

বুধবার দলের রাজ্য দপ্তরে এক সাংবাদিক সম্মেলন করে বিজেপির শিক্ষা সেলের দাবি, তৃণমূল সেকেন্ডারি টিচার্স অ্যাসোসিয়েশন এই ম্যাপ সরবরাহ করে। ম্যাপে মধ্যশিক্ষা পর্ষদের জলছাপ রয়েছে। বিজেপি নেতৃত্বের বক্তব্য, দেশের ইতিহাসকে বিকৃত করা হচ্ছে। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকেরও দৃষ্টি আকর্ষণ করা হবে। এই ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করেছে বিজেপি নেতৃত্ব।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য, ‘তৃণমূল কি কাশ্মীরকে ভারতের অঙ্গ মনে করে না, নাকি অরুণাচলকে ভারতের অঙ্গ মনে করে না? আমরা এর জবাব চাই। এটা দেশদ্রোহিতার শামিল। আমরা এর বিরুদ্ধে আন্দোলনে নামব।’

বিজেপির রাজ্য সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, এই কাজ তৃণমূলের টিচার্স সেলের। তাঁর বক্তব্য, ‘তাহলে কি বুঝে নিতে হবে যে চিন ও পাকিস্তানের দাবি মেনে নিয়েছে এ রাজ্যের সরকার?’ বিজেপির জাতীয় সচিব রাহুল সিনহা বলছেন, ‘তৃণমূল দেশকে ভাঙতে চাইছে।’ এই ঘটনায় মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করে তিনি প্রশ্ন তুলেছেন, ‘যে চিন ও পাকিস্তানের আগ্রাসন থেকে ভারতীয় ভূখণ্ডকে রক্ষা করতে শহিদ হয়েছেন আমাদের সেনা, তাঁদের আত্মাহুতির কি কোনও মূল্য নেই তৃণমূলের কাছে?’

The post অরুণাচল-কাশ্মীর ভারতের বাইরে, ভূগোলের ম্যাপ দেখিয়ে রাজ্যের বিরুদ্ধে অভিযোগ বিজেপির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার