Advertisement

নেতাজির জন্মবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রীর, সম্মান জানাতে গিয়ে মোদি স্তুতি শাহের

11:26 AM Jan 23, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১২৫তম জন্মবার্ষিকীতে নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhas Chandra Bose) উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ একাধিক নেতামন্ত্রী। শ্রদ্ধা জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। টুইটারে শ্রদ্ধাঞ্জলি জানান তাঁরা। তবে এই শ্রদ্ধাঞ্জলি জানাতে গিয়েও প্রধানমন্ত্রীর গুনগানে মজেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

নেতাজির জন্মবার্ষিকীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) টুইটারে লেখেন, “নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকীতে দেশবাসীকে শুভেচ্ছা। বারবার এই দিনটি ফিরে আসুক। দেশের প্রতি বীরনায়কের অবদানে আমরা সকলেই গর্বিত।”

 

Advertising
Advertising

[আরও পড়ুন: পড়ুয়াদের কথা ভেবে নয়া উদ্যোগ রাজ্যের, চালু হচ্ছে ‘পাড়ায় শিক্ষালয়’]

সম্মান জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও (Home Minister Amit Shah)। তিনি টুইটারে লেখেন, “স্বাধীনতা সংগ্রামের নায়ক নেতাজি সুভাষচন্দ্র বসু। তাঁকে কুর্নিশ জানাই। তাঁর সাহস, পরাক্রম এবং বীরত্ব ব্রিটিশ শাসনের ভিত নড়িয়ে দিয়েছিল। দেশের জন্য তাঁর আত্মত্যাগ, বলিদান আমাদের ভবিষ্যতের পথ দেখিয়েছে। তিনি দেশবাসীর পথপ্রদর্শক।” পরের একটি টুইটে প্রধানমন্ত্রীর গুনগান গেয়েছেন। লিখেছেন, “দেশনায়ককে যথাযথ মর্যাদা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর জন্মদিবসকে পরাক্রম দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে। দেশজুড়ে পরাক্রম দিবস পালিত হচ্ছে। প্রধানমন্ত্রীর এই উদ্যোগ দেশের ভবিষ্যত প্রজন্মের মধ্যে নেতাজির অবদান সম্পর্কে সম্যক ধারনা তৈরি হবে।”

 

[আরও পড়ুন: ফেসবুকে কুণাল সরকারের নামে কুৎসা, সিপিএম সমর্থকদের নিন্দায় সরব চিকিৎসক মহল]

এদিকে শ্রদ্ধা জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। টুইটারে তিনি লেখেন, “নেতাজি সুভাষচন্দ্র বসু প্রকৃত দেশনায়ক, বীর এবং দেশপ্রেমী। তিনি সর্বদা আমাদের হৃদয়ে থাকবেন। তিনি এখনও আমাদের পথপ্রদর্শক।”

 

Advertisement
Next