shono
Advertisement

বিশ্বজুড়ে যুদ্ধের করাল থাবা, 'ভারতীয়দের নিরাপত্তার জন্য চাই শক্তিশালী সরকার', বলছেন মোদি

Published By: Paramita PaulPosted: 11:51 AM Apr 14, 2024Updated: 12:43 PM Apr 14, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: ইউক্রেন লড়ছে রাশিয়ার বিরুদ্ধে। ইজরায়েলে হামলা চালাচ্ছে ইরান। আবার গাজা ভূখণ্ডে বোমাবর্ষণ করে চলেছে আইডিএফ। সবমিলিয়ে বিশ্বজুড়ে যুদ্ধের মেঘ ক্রমশই কালো হচ্ছে। এবার যুদ্ধ পরিস্থিতি নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বললেন, "বিশ্বজুড়ে অনিশ্চিত পরিস্থিতি। এই সময় সেখানে থাকা ভারতীয়দের নিরাপত্তাই আমাদের অগ্রাধিকার।"

Advertisement

রবিবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করে বিজেপি। সেখানেই বিশ্বজুড়ে যুদ্ধ পরিস্থিতি নিয়ে মুখ খুললেন নরেন্দ্র মোদি। তাঁর কথায়, "বর্তমানে বিশ্বজুড়ে অনিশ্চয়তার মেঘ। যুদ্ধ পরিস্থিতি। উৎকণ্ঠায় ভুগছে পৃথিবী। এই পরিস্থিতিতে বিশ্বের যুদ্ধবিধ্বস্ত অঞ্চলে থাকা ভারতীয়দের নিরাপত্তাই আমাদের অগ্রাধিকার।" প্রধানমন্ত্রী আরও বলেন, "গোটা বিশ্বে যখন এমন উদ্বেগের পরিবেশ তৈরি হয়েছে, তখন দেশে একটা মজবুত সরকার থাকা দরকার। যারা দেশের অর্থনীতিকে শক্তিশালী করবে। বিকশিত করবে। বিজেপি এই কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ। বিজেপির ইস্তেহার এমন মজবুত সরকার তৈরির গ্যারান্টি দেয়।"

[আরও পড়ুন: ইজরায়েলে হামলা ইরানের, আপৎকালীন বৈঠক ডাকল রাষ্ট্রসংঘ! ফোনে কথা নেতানিয়াহু-বাইডেনের]

প্রসঙ্গত, তেল আভিভ বনাম তেহরানের যুদ্ধে কার্যত ধর্ম সংকটে ভারত। দুই রাষ্ট্রই নয়াদিল্লি ‘ঘনিষ্ঠ’। ইরান ভারতের দীর্ঘদিনের বন্ধু। আবার ইজরায়েলও ভারতের ‘বন্ধু’। সমরাস্ত্র থেকে অত্যাধুনিক প্রযুক্তি, তেল আভিভের উপর অনেকটাই নির্ভরশীল ভারত। অন্যদিকে মুসলিম বিশ্বের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার জন্য় নয়াদিল্লির অন্যতম ভরসা তেহরান। এমন দুই রাষ্ট্রের যুদ্ধে নয়াদিল্লি কার পক্ষ নেয় নাকি মধ্যমপন্থা অবলম্বন করে সেটাই এখন দেখার। 

[আরও পড়ুন: প্রাণনাশের হুমকির মাঝেই ফের নিশানায় সলমন! ভাইজানের বাড়ির সামনে চলল গুলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement