Advertisement

‘Corona এখনও যায়নি’, Indipendence Day’র প্রাক্কালে সতর্কবার্তা রাষ্ট্রপতি Kovind-এর

08:50 PM Aug 14, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা নামক মহামারী এখনও বিদায় নেয়নি। দেশের ৭৫তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে দেশবাসীকে সতর্ক করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind)। কঠিন সময়ে দেশবাসীকে কোভিড বিধি মেনে চলতে অনুরোধ করেন রাষ্ট্রপতি।

Advertisement

শনিবার সন্ধেতে পঁচাত্তরতম স্বাধীনতা দিবসের প্রাক্কালে জাতির উদ্দেশে ভাষণ দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ভাষণে উঠে আসে অলিম্পিকে (Olympics) ভারতীয়দের সাফল্য, ভারতের কোভিড পরিস্থিতি, গগনযান মিশন, জম্মু কাশ্মীর প্রসঙ্গ এবং সরকারি নানা প্রকল্পের সুফল। ভাষণে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারের প্রচেষ্টাকে কার্যত দরাজ সার্টিফিকেট দিয়ে দেন রাষ্ট্রপতি। তিনি জানান, করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ে বহু মানুষের প্রাণহানি হওয়ায় তিনি ভারাক্রান্ত। কিন্তু ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলে আমরা সুরক্ষা পেয়েছি। অনেক বেশি মানুষের জীবন বাঁচাতেও পেরেছি। তাঁর বক্তব্য, কোনও পরিকাঠামোই দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা থেকে দেশকে বাঁচাতে পারত না।

সেই সঙ্গে রামনাথ কোবিন্দের আরজি, নিয়ম মেনে সবাই যত দ্রুত সম্ভব ভ্যাকসিন নিন এবং অন্যদের এই কাজে উৎসাহিত করুন। সেই সঙ্গে কোভিড বিধি মেনে চলারও আরজি জানিয়েছেন রাষ্ট্রপতি। তাঁর বক্তব্য, “এই মহামারীর ভয়াবহতা কমেছে। কিন্তু এর ভয়াবহ প্রভাব থেকে আমরা এখনও নিস্তার পায়নি।” স্বাধীনতা দিবসে তিনি সংসদের নতুন ভবনের উদ্বোধন করবেন। এদিন চা চক্রে অলিম্পিক্সের পদকজয়ীদের সঙ্গে তিনি কথা বলেন রাষ্ট্রপতি। পরে ভাষণে জানান, আমাদের ক্রীড়াক্ষেত্রের তারকারা তাঁদের অসামান্য প্রদর্শনীর মাধ্যমে দেশকে গৌরবান্বিত করেছে। আমি দেশের সমস্ত অভিভাবকদের বলব, এইসব প্রতিভাময়ী দেশের মেয়েদের পরিবারের থেকে শিখুন। আপনারা সুযোগ করে দিলে আপনার বাড়ির কন্যারাও এরকম সাফল্য এবং সমৃদ্ধি লাভ করবে।

Advertisement
Next