shono
Advertisement

কাশ্মীরে ডিএসপির নির্মম হত্যার জন্য বিজেপি-পিডিপি সরকারকে দুষলেন রাহুল

কাশ্মীরের পরিস্থিতিতে তলানিতে এসে ঠেকেছে, মত কংগ্রেসের সহ-সভাপতির। The post কাশ্মীরে ডিএসপির নির্মম হত্যার জন্য বিজেপি-পিডিপি সরকারকে দুষলেন রাহুল appeared first on Sangbad Pratidin.
Posted: 09:29 AM Jun 24, 2017Updated: 04:12 AM Jun 24, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মসজিদের বাইরে ছবি তুলছিলেন। এই ছিল তাঁর বিরুদ্ধে অভিযোগ। এই অভিযোগেই প্রকাশ্যে নগ্ন করে নির্মমভাবে হত্যা করা হয় শ্রীনগরের ডিএসপি মহম্মদ আয়ুব পণ্ডিতকে। ঘটনার রেশ কাটতে না কাটতেই শুরু হয়ে গিয়েছে দোষারোপের পালা। ডিএসপির মর্মান্তিক পরিণতির জন্য কেন্দ্র সরকার ও তার সহযোগী পিডিপি সরকারকেই কাঠগড়ায় দাঁড় করালেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী।

Advertisement

[কোচ কুম্বলে ছাড়া কতটা সফল বিরাটরা? মিলল না সেই প্রশ্নের উত্তর]

শুক্রবার গভীর রাতে ডিএসপি হত্যা নিয়ে টুইটারে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন রাহুল। ঘটনার ভয়াবহতা উল্লেখ করে তিনি বলেন, কাশ্মীরের পরিস্থিতি প্রায় তলানিতে এসে ঠেকেছে। বিজেপি ও পিডিপি সরকারের আমলে কাশ্মীরকে কয়েক দশক পিছিয়ে যেতে দেখে দুঃখও প্রকাশ করেন তিনি।

 

প্রসঙ্গত, ঘটনার পরই ক্ষোভে ফেটে পড়েন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তিনি বলেন, জম্মু-কাশ্মীরের পুলিশ দেশের সবচেয়ে দক্ষ পুলিশ ফোর্স। তাঁরা নমাজ পড়তে আসা মানুষদের সুরক্ষার জন্য নিজের কর্তব্য করছিলেন মাত্র। আর উপত্যকায় কর্তব্য পালনের ক্ষেত্রে জম্মু-কাশ্মীরের পুলিশকর্মীরা সবচেয়ে বেশি ধৈর্য রেখে কাজ করে থাকেন। যদি তাঁরা সৈই ধৈর্য হারিয়ে ফেলেন তাহলে কী হবে, তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন উপত্যকার মুখ্যমন্ত্রী।

বিজেপি মুখপাত্র খালিদ জাহাঙ্গির বলেন, ডিএসপি মহম্মদ আয়ুব পণ্ডিতের মৃত্যু খুবই মর্মান্তিক। যাদের তিনি রক্ষা করছিলেন, তারাই তাঁকে হত্যা করেছে। কিছু মানুষ নিজেদের বিকৃত ইচ্ছাকে পূরণ করার তাগিদে ও সীমান্তের ওই পারের বাবুদের সন্তুষ্ট করার তাগিদে এই কাজ করেছে। এর উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে শাসকদলের পক্ষ থেকে। ঘটনায় এখনও পর্যন্ত দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গিয়েছে। আরও একজনকে শনাক্ত করা সম্ভব হয়েছে। যারা এই ঘটনায় জড়িয়ে কেউ রহাই পাবে না বলে জানিয়েছেন জম্মু-কাশ্মীরে ডিজি এস পি বেদ।

[মক্কায় ভয়াবহ জঙ্গি হামলার ছক বানচাল]

The post কাশ্মীরে ডিএসপির নির্মম হত্যার জন্য বিজেপি-পিডিপি সরকারকে দুষলেন রাহুল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement