shono
Advertisement

শিমলা পুরনিগমের নির্বাচনে বড় জয় কংগ্রেসের, ‘এবার কর্ণাটকের পালা’, বলছেন রাহুল গান্ধী

শিমলায় খাতা খুলল সিপিএমও।
Posted: 09:00 AM May 05, 2023Updated: 09:00 AM May 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিমাচল প্রদেশের বিধানসভার পর শিমলার (Shimla) পুরনিগমও দখলে চলে এল কংগ্রেসের। ১০ বছর বাদে শিমলা দখল করল হাত শিবির। এই জয়ের প্রভাব পড়বে কর্ণাটকের আসন্ন বিধানসভা নির্বাচনেও, আশা হাত শিবিরের।

Advertisement

৩৪ আসনের শিমলা পুরনিগমে ২৪ আসন জিতেছে কংগ্রেস। বিজেপির দখলে গিয়েছে মাত্র ৯টি আসন। শিমলায় খাতা খুলেছে সিপিএমও। একটি আসনে জিতেছে তারা। তাৎপর্যপূর্ণভাবে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি হিমাচলে (Himachal Pradesh) খাতা খুলতে পারেনি। ৩৪ আসনের মধ্যে ২১টিতে প্রার্থী দিয়েছিল তাঁরা। কিন্তু কোনওটিতেই জয় আসেনি। শিমলার এই জয়কে সরকারের প্রতিশ্রুতিপূরণের ফল বলছে কংগ্রেস।

[আরও পড়ুন: একমাসের মধ্যে ফের এনকাউন্টার উত্তরপ্রদেশে, মৃত কুখ্যাত গ্যাংস্টার অনিল দুজানা]

এই পুরনিগমের জয় নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন হাত শিবিরের একেবারে শীর্ষস্তরের নেতারা। খোদ রাহুল গান্ধী টুইট করে বলছেন,”শিমলার এই সাফল্যের জন্য কংগ্রেসের সিংহহৃদয় কর্মীদের অভিনন্দন। হিমাচল প্রদেশ সরকার মানুষকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করেছে। সেকারণেই শিমলাবাসী কংগ্রেসের উপর আস্থা রেখেছে। এবার কর্ণাটকে দেওয়া পাঁচটি আশ্বাস পূরণের পালা।” প্রিয়াঙ্কা গান্ধীও (Priyanka Gandhi)  টুইট করে বলেছেন,”শিমলার পরিশ্রমী কংগ্রেস (Congress) কর্মীদের শুভেচ্ছা। কর্ণাটকেও কংগ্রেস উন্নয়নের গ্যারান্টি দিয়েছে। কর্ণাটকবাসীর কাছে আমাদের আবেদন বড় সংখ্যাগরিষ্ঠতা দিয়ে কংগ্রেসের সরকার গড়ুন।”

[আরও পড়ুন: শুক্রবার বুদ্ধপূর্ণিমাতেই বছরের প্রথম চন্দ্রগ্রহণ, দেখা যাবে ভারত থেকেও]

কর্ণাটকের নিরবাচনের আর ঠিক দিন পাঁচেক বাকি। তার আগে আগে শিমলার এই জয় নিঃসন্দেহে কংগ্রেসকে বাড়তি অক্সিজেন দেবে। জাতীয় রাজনীতির নিরিখে কর্ণাটকের এই নির্বাচন ভীষণই গুরুত্বপূর্ণ। আর সেটা মাথায় রেখেই সম্ভবত কংগ্রেস নেতারা শিমলার জয়কে কর্ণাটকের সঙ্গে জুড়ে দিতে চাইছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement