shono
Advertisement

তাঁবু নাকি কনসেনট্রেশন ক্যাম্প! অযোধ্যায় তীর্থযাত্রীদের থাকার জায়গা দেখে ক্ষুব্ধ নেটিজেনরা

কেন এই ঠান্ডায় টিনের এমন ছাউনি তৈরি করা হল, উঠছে প্রশ্ন।
Posted: 08:11 PM Jan 04, 2024Updated: 08:11 PM Jan 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের (Ram Mandir) উদ্বোধন। এই মুহূর্তে রীতিমতো যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে সেখানে। ওই সময়ে সারা দেশ ও বিদেশ থেকেও ভক্তরা আসবেন রামলাল্লার ‘প্রাণপ্রতিষ্ঠা’র সাক্ষী হতে। আর তাই অযোধ্যায় তৈরি হয়েছে ‘তীর্থক্ষেত্র পুরম’। যাকে বলা হচ্ছে তাঁবু-শহর। কিন্তু ভক্তদের থাকার এই জায়গা ঘিরে সোশাল মিডিয়ায় শুরু হয়েছে বিতর্কও।

Advertisement

অযোধ্যায় (Ayodhya) বিভিন্ন স্থানে তৈরি হয়েছে এই তাঁবু-শহর। শ্রীরাম মন্দির তীর্থক্ষেত্র ট্রাস্ট ও অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় যা নির্মাণ করা হয়েছে। কোথাও ৩০, কোথাও ৩৫টি তাঁবু রয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা যাচ্ছে, সবশুদ্ধ ১৫ হাজার তীর্থযাত্রীর থাকার ব্যবস্থা হয়েছে এখানে।

[আরও পড়ুন: কাশ্মীরে লাগাতার নাশকতা, অবশেষে দিল্লি পুলিশের জালে মোস্ট ওয়ান্টেড হিজবুল জঙ্গি]

কিন্তু সোশাল মিডিয়ায় ছবি ছড়িয়ে পড়ার পর বিতর্কও শুরু হয়েছে। নেটিজেনরা অনেকেই প্রশ্ন তুলেছেন, এটা কি কনসেনট্রেশন ক্যাম্প? হাড়কাঁপানো শীতে এই ধরনের টিনের ছাউনি আদৌ তীর্থযাত্রীদের কোনও রকম স্বস্তি দেবে কিনা সে প্রশ্নও তুলেছেন কেউ কেউ। এমনকী, এগুলিকে তাঁবু বলতেও রাজি নন অনেকে।

নেটিজেনরা প্রশ্ন তুলেছেন, কেন ঠান্ডায় এমন ছাউনি তৈরি করা হল

প্রসঙ্গত, রামমন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, টানা সাতদিন ধরে চলবে রামলালা প্রতিষ্ঠার অনুষ্ঠান। ১৬ জানুয়ারি থেকে শুরু হয়ে ২২ জানুয়ারি অনুষ্ঠান শেষ হবে। কী কী উৎসব এই সাতদিনে, তার বিস্তারিত বিবরণ প্রকাশ করেছে মন্দির কর্তৃপক্ষ। ইতিমধ্যেই অনুষ্ঠান ঘিরে আবেগ বাড়ছে। মাত্র কয়েকদিন আগে শহরে এসেছিলেন প্রধানমন্ত্রী মোদি। যিনি বুঝিয়ে দিয়েছেন, রামমন্দির তৈরি হলে শুধু ধর্ম নয়, সঙ্গী হবে উন্নয়নও। যেমন করে মোদি জমানার ১০ বছরে শুধু ধর্মকর্ম নয়, হয়েছে উন্নয়নও।

[আরও পড়ুন: রাস্তার মধ্যে অর্জুনজয়ীর ক্ষতবিক্ষত দেহ, খুনের ৪৮ ঘণ্টার মধ্যেই পুলিশের জালে আততায়ী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement