shono
Advertisement

টাকা নিয়ে সংসদে প্রশ্ন: মহুয়া বিতর্কের পর বদলে গেল সংসদীয় ওয়েবসাইটে লগ ইনের নিয়ম!

কী ধরনের পরিবর্তন আনা হয়েছে?
Posted: 07:20 PM Nov 23, 2023Updated: 07:20 PM Nov 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টাকা নিয়ে সংসদে প্রশ্ন ইস্যুতে শোরগোল জাতীয় রাজনীতিতে। তৃণমূল (TMC) সাংসদ মহুয়া মৈত্রর (Mahua Moitra) সাংসদ পদ খারিজের সুপারিশ করেছে লোকসভার এথিক্স কমিটি। এই পরিস্থিতিতে জানা গেল, নিয়ম আরও কড়া হচ্ছে সংসদীয় ওয়েবসাইটে লগ ইনের। এমনই দাবি সংবাদমাধ্যমের। 

Advertisement

কী ধরনের পরিবর্তন হয়েছে? কোনও ভাবেই তৃতীয় পক্ষ যেন ওই ওয়েবসাইটে ঢুকে কোনও সাংসদের তরফে প্রশ্ন করতে না পারে তা নিশ্চিত করতে এবার থেকে একটি ওটিপিও সংশ্লিষ্ট সাংসদের রেজিস্টার্ড মোবাইলে পৌঁছবে। একমাত্র সেই ওটিপি দিয়েই ওই ওয়েবসাইটে ঢোকার প্রক্রিয়া সম্পূর্ণ করা যাবে।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপ ফাইনাল কলকাতায় হলে ভারতই জিতত’, ‘পাপিষ্ঠ’দের তোপ মমতার]

প্রসঙ্গত, মহুয়ার বিরুদ্ধে অভিযোগ নিজের লগ ইন আইডি ও পাসওয়ার্ড অন্য কারওকে দেওয়ার। দুবাই থেকে পাসওয়ার্ড (Password) দিয়ে সাংসদের ইমেল অ্যাকাউন্টে লগ ইন হওয়ার বিষয়টি নিয়ে প্রশ্ন তোলায় এথিক্স কমিটির সামনে মহুয়া (Mahua Moitra) জানিয়েছিলেন, তাঁর বলে দেওয়া প্রশ্ন অন্য অফিসের এক কর্মীকে দিয়ে তিনি টাইপ করিয়েছিলেন। যতবার তিনি প্রশ্ন তৈরি করেছিলেন, ততবারই অ্যাকাউন্টে লগ ইন করে প্রশ্ন টাইপ করা হয়েছে। তাঁকে জ্ঞাতার্থেই সবটা হয়েছে বলে তিনি সংবাদমাধ্যমেও জানান।

আর তাঁর এই বক্তব্য থেকেই শুরু হয়েছে বিতর্ক। কেন সাংসদ নিজের ইমেল আইডি, পাসওয়ার্ড অন্য কাউকে দিলেন? কেন বিদেশ থেকেও লগ ইন? এই প্রশ্ন জোরালো হওয়ার মাঝেই এবার সংসদের ওয়েবসাইটে লগ ইনের নিয়মে বদল আনার কথা জানা গেল।

[আরও পড়ুন: ফের আদালতের দোরগোড়ায় ঝালদা পুরসভা, হাই কোর্টে দায়ের জোড়া মামলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement