shono
Advertisement
Sensex

ঝড়ের গতিতে ছুটছে শেয়ার বাজার, প্রথমবার ৭৯ হাজার পেরল সেনসেক্স

ভোটের ফলের পর ধারাবাহিকভাবেই ঊর্ধ্বমুখী শেয়ার সূচক।
Published By: Subhajit MandalPosted: 11:18 AM Jun 27, 2024Updated: 11:18 AM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝড়ের গতিতে ছুটছে শেয়ার বাজার। নজির গড়ে প্রথমবার সেনসেক্সের সূচক পেরল ৭৯ হাজার পয়েন্ট। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ এই নজির গড়ে শেয়ার বাজার। বম্বে স্টক এক্সচেঞ্জের ইতিহাসে প্রথমবার এই নজির গড়ল সেনসেক্স। একই সঙ্গে সর্বকালের সেরা সূচকে পৌঁছে গিয়েছে নিফটিও।

Advertisement

এদিন সকালে বাজার খোলার পর থেকেই উর্ধ্বমুখী ছিল সেনসেক্স (Sensex) এবং নিফটির সূচক। মূলত ব্যাঙ্কিং এবং অন্যান্য আর্থিক সংস্থাগুলোর শেয়ারে বিনিয়োগ বাড়তে থাকে। সকাল সাড়ে ১০টার দিকেই নয়া নজির গড়ে সেনসেক্স। ৩৩৯.৫১ পয়েন্ট বেড়ে প্রথমবার ৭৯ হাজার ছুঁয়ে যাক সূচক। একটা সময় সূচক দাঁড়িয়েছিল ৭৯,০১৩.৭৬-তে। মূলত আইসিআইসিআই ব্যাঙ্ক এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রির শেয়ারের চাহিদায় বৃদ্ধির জন্যই এই নজির।

[আরও পড়ুন: গীতা পড়বেন, লাগবে বাড়ির খাবার, বেল্টও চাই, CBI হেফাজতে দাবি কেজরির

পাশাপাশি সর্বকালের সেরা সূচকে পৌঁছে যায় নিফটিও (Nifty)। ২৩ হাজার ৯৬৬.৪০ পয়েন্ট ছুঁয়ে ফেলে নিফটির সূচক। এদিন সকালে নিফটি বাড়ে ৯৭.৬ শতাংশ। এদিন সর্বোচ্চ লাভবান সংস্থাগুলোর মধ্যে রয়েছেন অ্যাক্সিস ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বিনিয়োগকারীরা।

[আরও পড়ুন: মমতার সঙ্গে সাক্ষাতের পর দিল্লিতে শাহী দরবারে অনন্ত মহারাজ, তুঙ্গে জল্পনা]

প্রসঙ্গত, ৪ জুন লোকসভা নির্বাচনের ফল ঘোষণা শুরু হতেই বড়সড় ধস নামে শেয়ার বাজারে (Share Market)। তখনই মাথায় হাত পড়ে লগ্নিকারীদের। এর পর থেকে ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি ঘটে। সংখ্যাগরিষ্ঠতা না পেলেও ফের সরকার গঠন করছে বিজেপি, এটা পরিষ্কার হয়ে যাওয়ার পরই পরিস্থিতি বদলায়। বাড়তে শুরু করে সূচক। ঘুরে দাঁড়ায় শেয়ার বাজার। তার পর থেকেই ধারাবাহিকভাবে উন্নতি হয়েছে বাজারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঝড়ের গতিতে ছুটছে শেয়ার বাজার।
  • নজির গড়ে প্রথমবার সেনসেক্সের সূচক পেরল ৭৯ হাজার পয়েন্ট।
  • বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ এই নজির গড়ে শেয়ার বাজার। বম্বে স্টক এক্সচেঞ্জের ইতিহাসে প্রথমবার এই নজির গড়ল সেনসেক্স।
Advertisement