shono
Advertisement
Sharad Pawar

'দেশের মানুষ আপনাকে সংখ্যাগরিষ্ঠতা দেয়নি', মোদির খোঁচার জবাবে আক্রমণ পওয়ারের

'ভারত সরকার না বলে মোদি সরকার বলেন', কটাক্ষ পওয়ারের।
Published By: Biswadip DeyPosted: 01:59 PM Jun 11, 2024Updated: 01:59 PM Jun 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত এপ্রিলে শরদ পওয়ারকে 'ভ্রাম্যমাণ আত্মা' বলে খোঁচা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সময় এনসিপি প্রতিষ্ঠাতা তাঁকে কোনও 'জবাব' দেননি। অবশেষে প্রায় মাস দেড়েক পরে মোদিকে কটাক্ষ করতে দেখা গেল বর্ষীয়ান নেতাকে। তিনি জানিয়ে দিলেন, এই 'ভ্রাম্যমাণ আত্মা' চিরকাল থাকবে। এবং সে মোদিকে কখনও রেহাই দেবে না।

Advertisement

ঠিক কী বলেছিলেন মোদি (PM Modi)? পুণেতে এক জনসভায় প্রধানমন্ত্রীকে বলতে শোনা গিয়েছিল, ''এক ভ্রাম্যমাণ আত্মা মহারাষ্ট্রে অস্থিরতার জন্ম দিয়েছিল ৪৫ বছর আগে। এবং আজও দেশকে অস্থির করে চলেছেন সেই ব্যক্তি।'' এর উত্তর এবার শরদ পওয়ারের (Sharad Pawar) গলায়। তিনি বলেছেন, ''দেশের মানুষ ওঁকে সংখ্যাগরিষ্ঠতা দেয়নি। সরকার গড়তে চেয়ে তিনি কি দেশের সাধারণ মানুষের অনুমতি নিয়েছিলেন? উনি বিহারের মুখ্যমন্ত্রীর সাহায্য নিলেন। ভোটের সময় উনি যেখানেই গিয়েছেন কোথাও ভারত বা ভারত সরকারের কথা বলেননি। কেবলই মোদি সরকার বা মোদি কি গ্যারান্টির উল্লেখ করেছেন। কিন্তু মানুষ দেখিয়েছে তাঁরা ইন্ডিয়ার সঙ্গেই থাকতে চান। উনি এখানে এসে বলেছিলেন আমি একজন ভ্রাম্যমাণ আত্মা। কিন্তু আত্মা চিরকাল থাকবে। আপনাকে ছেড়ে যাবে না।''

[আরও পড়ুন: ফের স্বরাষ্ট্রমন্ত্রী শাহ, রেল পেলেন না নীতীশ! নতুন সরকারে কোন পদে কে?]

প্রসঙ্গত, এবারের নির্বাচনে 'আব কি বার চারশো পার'-এর স্লোগান দিতে শোনা যায় মোদিকে। কিন্তু ফলাফল প্রকাশিত হলে দেখা যায় তিনশোই পেরতে পারেনি এনডিএ। যেখানে বিজেপি ২০১৯ সালে একাই তিনশো পেরিয়ে গিয়েছিল। এবার তারা আড়াইশোরও নিচে। তাই শরিকদের উপরে নির্ভর করেই সরকার গড়তে হয়েছে মোদিকে। অন্যদিকে গত দুবারের তুলনায় কংগ্রেস অনেক ভালো ফল করেছে। ইন্ডিয়া জোট পেয়েছে ২৩৪ আসন। স্বাভাবিক ভাবেই আত্মবিশ্বাস বেড়েছে পওয়ারের মতো নেতাদের। আর তাই এপ্রিলে করা মোদির খোঁচার উত্তর অবশেষে দিলেন তিনি। এখন দেখার, এই খোঁচার পালটা কিছু মোদি বলেন কিনা।

[আরও পড়ুন: ক্যানসারে আক্রান্ত মিঠু, চলছে কেমো, স্ত্রীকে নিয়ে মুখ খুললেন ‘ফেলুদা’ সব্যসাচী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত এপ্রিলে শরদ পওয়ারকে 'ভ্রাম্যমাণ আত্মা' বলে খোঁচা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
  • সেই সময় এনসিপি প্রতিষ্ঠাতা তাঁকে কোনও 'জবাব' দেননি।
  • অবশেষে প্রায় মাস দেড়েক পরে মোদিকে কটাক্ষ করতে দেখা গেল বর্ষীয়ান নেতাকে।
Advertisement