shono
Advertisement
Share Market

ধস সামলে ঘুরে দাঁড়াচ্ছে শেয়ার বাজার, বাড়ল সেনসেক্স

মঙ্গলবার গণনা শুরু হতেই শেয়ার বাজারে ধস নামে।
Published By: Biswadip DeyPosted: 11:32 AM Jun 05, 2024Updated: 01:24 PM Jun 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার বড়সড় ধস নেমেছিল শেয়ার বাজারে। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ শুরু হতেই এই পরিস্থিতি তৈরি হয়। বুধবার সকালে পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। বাজার খুলতেই দেখা যায়, ২০০ পয়েন্ট বেড়েছে সেনসেক্সের সূচক। নিফটি রয়েছে ২২,০৯৩.৫-এ। এদিন শুরুতেই দেখা যায় সেনসেক্সের সূচক রয়েছে ৬৭০.২১ পয়েন্টে। তবে বাজারে একটা অস্থিরতা রয়েই গিয়েছে এখনও।

Advertisement

সোমবার ঝড় উঠেছিল শেয়ার বাজারে। ফের মোদি সরকার ক্ষমতায় আসছে, এই সম্ভাবনায়একলাফে ২ হাজার পয়েন্টেরও বেশি বেড়ে যায় সেনসেক্স। সর্বকালের সেরা সূচক ছুঁয়ে ফেলে। নজির গড়ে নিফটির সূচক। কিন্তু মঙ্গলবার ভোটগণনা (Lok Sabha Election Result 2024) শুরু হতেই পালটে যায় ছবিটা। ধস নামে শেয়ার বাজারে (Share Market)। মঙ্গলবার সকালে বাজার খোলার পর থেকেই দেখা যায় নিম্নমুখী সেনসেক্স। সেই পরিস্থিতি এবার কিছুটা ভালোর দিকে।

নিফটিতে বড় লাভকারীদের মধ্যে ছিল ওএনজিসি, এমঅ্যান্ডএম, বিপিসিএল, এইচইউএল, টাটা স্টিল। হিন্দুস্তান ইউনিলিভার, এমঅ্যান্ডএম ছিল শীর্ষ লাভকারীদের মধ্যে। অন্যদিকে এনএসইতে, টাটা স্টিল, বিপিসিএল ছিল সবথেকে বেশি লাভকারী সংস্থা। পাওয়ার গ্রিড, অ্যাপোলো হাসপাতালগুলি সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছিল।

[আরও পড়ুন: শূন্য হাতে হতাশ সিপিএমের মনে হরেক প্রশ্ন]

কেন মঙ্গলবার শেয়ার বাজারে অস্থিরতা তৈরি হয়েছিল? আসলে সোমবার পর্যন্ত এক্সিট পোলের হিসেব বাজারকে চাঙ্গা করে রেখেছিল। কিন্তু ভবিষ্যদ্বাণী মেলেনি। বরং দেখা যায় এনডিএ প্রার্থীদের সঙ্গে সেয়ানে সেয়ানে টক্কর দিচ্ছেন ইন্ডিয়া জোট। এমনকী বারাণসীতে পিছিয়ে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। এহেন পরিস্থিতিতে শেয়ার বাজারে ধস নেমেছিল। এবার সেখান থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া শেয়ার বাজার।

[আরও পড়ুন: আসন কমতেই মোদি-শাহর ‘কর্তৃত্ব’ নিয়ে ক্ষোভ অন্দরে, অসন্তুষ্ট আরএসএসও!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার বড়সড় ধস নেমেছিল শেয়ার বাজারে।
  • লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ শুরু হতেই এই পরিস্থিতি তৈরি হয়।
  • বুধবার সকালে পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।
Advertisement