shono
Advertisement

ইটালিতে সোনিয়ার মা প্রয়াত, শোকের ছায়া গান্ধী পরিবারে

টুইট করে শোক প্রকাশ করেছে কংগ্রেস।
Posted: 06:42 PM Aug 31, 2022Updated: 10:03 PM Aug 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের দুঃসময় কাটছেই না। একের পর এক নেতাদের দল ছেড়ে বেরিয়ে যাওয়া, দলের নেতৃত্ব নিয়ে সমস্যা সামলাতে জেরবার সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। এবার ব্যক্তিগত জীবনেও বড় ধাক্কা খেলেন তিনি। মা’কে হারালেন কংগ্রেসের (Congress) অন্তর্বর্তীকালীন সভানেত্রী। জানা গিয়েছে, গত ২৭ আগস্ট ইটালিতে মৃত্যু হয়েছে সোনিয়ার মা পাওলা মাইনোর। কংগ্রেসের তরফ থেকে এই খবর জানিয়ে শোকজ্ঞাপন করা হয়েছে।

Advertisement

কংগ্রেস নেতা জয়রাম রমেশ টুইট করে জানিয়েছেন, “শ্রীমতি সোনিয়া গান্ধীর মা পাওলা মাইনোর মৃত্যু হয়েছে। গত ২৭ আগস্ট ইটালিতে তাঁর বাসভবনেই দেহাবসান হয়েছে। গতকাল তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে।” কংগ্রেসের তরফে বলা হয়েছে, “সভাপতি সোনিয়া গান্ধীর মা (Sonia Gandhi Mother) পাওলা মাইনোর মৃত্যুতে কংগ্রেস পরিবার গভীর শোক প্রকাশ করছে। তাঁর আত্মার শান্তি কামনা করি। শোকস্তব্ধ পরিবারের পাশে রয়েছে কংগ্রেস।”

[আরও পড়ুন: নজিরবিহীন অত্যাচার! নির্যাতিতা পরিচারিকার পাশে দাঁড়ানোয় ছেলেকেও ‘শাস্তি’ নির্বাসিত BJP নেত্রীর]

বেশ কিছুদিন আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন সোনিয়া গান্ধী। সেরে উঠলেও নানা ধরনের শারীরিক সমস্যা দেখা যায় তাঁর। দলের ক্রমাগত ভাঙনের মধ্যে আবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তাই চিকিৎসার জন্য তাঁকে নিয়ে বিদেশে যান রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কা। জানা গিয়েছে, এখনও বিদেশেই রয়েছেন তাঁরা। তার মধ্যেই গান্ধী পরিবারে ফের আঘাত নেমে এল। মাতৃহারা হলেন সোনিয়া। কংগ্রেস সভানেত্রীর মায়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

কিছুদিন আগেই দলীয় নেতৃত্বের বিরুদ্ধে তোপ দেগে কংগ্রেস ছেড়েছিলেন গুলাম নবি আজাদ। শারীরিক অসুস্থতার কারণে শক্ত হাতে দলের হাল ধরতে পারছেন না সোনিয়াও। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে ইতিমধ্যেই দলের নেতা বেছে নেওয়ার কাজ শুরু করেছে কংগ্রেস। আগামী ১৭ অক্টোবর দলের সভাপতি নির্বাচন হতে চলেছে। অশোক গেহলট থেকে শশী থারুর- বেশ কয়েকটি নাম উঠে আসছে কংগ্রেসের পরবর্তী প্রেসিডেন্ট হিসাবে। তবে ওয়াকিবহাল মহলের অনুমান, সভাপতি যেই হোন না কেন, দলের রাশ সম্ভবত থাকবে গান্ধী পরিবারের হাতেই। 

[আরও পড়ুন: সরকার নয়, নিজের খাবারের খরচ নিজেই মেটান মোদি, দাবি প্রধানমন্ত্রীর দপ্তরের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement