shono
Advertisement

লাগামহীন সংক্রমণ, দেশে একদিনেই করোনার কবলে প্রায় ৭০ হাজার মানুষ

গত ২৪ ঘণ্টায় ৯ লক্ষের বেশি নমুনা পরীক্ষা হয়েছে। The post লাগামহীন সংক্রমণ, দেশে একদিনেই করোনার কবলে প্রায় ৭০ হাজার মানুষ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:52 AM Aug 20, 2020Updated: 09:55 AM Aug 20, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ থেকে এবার আরও ভয়াবহ হচ্ছে করোনা। আগস্টের শুরু থেকেই বিশ্বের মধ্যে সবচেয়ে দ্রুতহারে সংক্রমণ শুরু হয়েছে ভারতে। মাঝখানে দুটো দিন খানিকটা কমেছিল সংক্রমণের গতি। কিন্তু বুধবার তা অতীতের সব রেকর্ড ভেঙে দিল। স্রেফ গত ২৪ ঘণ্টাতেই দেশে করোনার কবলে পড়লেন প্রায় ৭০ হাজার মানুষ। মৃত্যুও হয়েছে প্রায় হাজারখানেক COVID-19 রোগীর।

Advertisement

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬৯ হাজার ৬৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা কিনা গতকালের থেকে প্রায় ৫ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ লক্ষ ৩৬ হাজার ৯২৬ জন। এদের মধ্যে ২০ লক্ষ ৯৬ হাজার ৬৬৫ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৫৯ হাজার মানুষ। তবে দেশে এখনও ৬ লক্ষ ৮৬ হাজার ৩৯৫ জন করোনা রোগী চিকিৎসাধীন। আগস্ট মাসের সংক্রমণের নিরিখে বিশ্বে প্রথম ভারত। অনেকটাই পিছনে আমেরিকা এবং ব্রাজিল।

[আরও পড়ুন: মাথায় ঝুলে বাধ্যতামূলক স্বেচ্ছাবসরের খাঁড়া, ‘ছাঁটাই তালিকা’ ঘিরে আতঙ্কে রেলকর্মীরা]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯৭৭ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩ হাজার ৮৬৬ জন। তাৎপর্যপূর্ণভাবে গত কয়েক সপ্তাহে পরীক্ষার সংখ্যাটা ব্যাপক হারে বেড়েছে। ইতিমধ্যেই মোট নমুনা পরীক্ষা ৩ কোটি ২৬ লক্ষ পেরিয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রথমবার নমুনা পরীক্ষা হয়েছে ৯ লক্ষের বেশি।

The post লাগামহীন সংক্রমণ, দেশে একদিনেই করোনার কবলে প্রায় ৭০ হাজার মানুষ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement