shono
Advertisement

লখিমপুর কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের জামিন খারিজ সুপ্রিম কোর্টে, ফের যেতে হবে জেলে

জামিন পেয়ে উত্তরপ্রদেশ ভোটের প্রচারও করেছেন আশিস।
Posted: 11:02 AM Apr 18, 2022Updated: 11:47 AM Apr 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লখিমপুর কাণ্ডে মূল অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রর (Ashish Mishra) জামিন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। ফলে মাস দু’য়েক বাইরে থাকার পর ফের জেলে যেতে হবে উত্তরপ্রদেশের প্রভাবশালী এই বিজেপি (BJP) নেতাকে। এক সপ্তাহের মধ্যে তাঁকে আত্মসমর্পণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন আশিস মিশ্রর গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের। মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা। চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির (Ajay Mishra) ছেলে আশিস মিশ্র মনু। ওই মামলায় পুলিশের দেওয়া চার্জশিটেও মূল অভিযুক্ত হিসাবে দেখানো হয় আশিসকে।

[আরও পড়ুন: ফের চোখ রাঙাচ্ছে করোনা! গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত আগের দিনের প্রায় দ্বিগুণ, অনেক বাড়ল মৃত্যু]

গত ৯ অক্টোবর মূল অভিযুক্ত আশিস মিশ্রকে গ্রেপ্তার করা হয়। তারপর থেকে জেলেই ছিলেন তিনি। প্রায় চারমাস বাদে গত ১০ ফেব্রুয়ারি এলাহাবাদ হাই কোর্টের লখনউ বেঞ্চ তাঁর জামিন মঞ্জুর করে। ফলে চারমাস বাদে জেল থেকে বেরিয়ে উত্তরপ্রদেশের বিধানসভা ভোটের প্রচারও করেছেন আশিস মিশ্র। ওই ঘটনায় নিহত তিন কৃষকের পরিবার আশিসের জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেন। তাঁদের আবেদনের ভিত্তিতেই আশিসের জামিন খারিজ করল সর্বোচ্চ আদালত। সেই সঙ্গে এলাহাবাদ আদালতকে এই মামলা নতুন করে শোনার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

[আরও পড়ুন: ‘মুসলিমদের মারতে অস্ত্র তুলে নিন’, জেল থেকে ছাড়া পেয়েই ফের ‘ঘৃণা ভাষণ’ বিতর্কিত ধর্মগুরুর]

প্রসঙ্গত, লখিমপুরের কৃষক হত্যায় আশিস মূল অভিযুক্ত হওয়া সত্ত্বেও বিজেপি এখনও তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি। এমনকী তাঁর বাবা অজয় মিশ্র টেনিকে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বরখাস্তও করা হয়নি। বলা ভাল, গোটা ঘটনায় আশিস এবং অজয়ের পাশেই ছিল দল। এমনকী জামিনে মুক্ত হওয়ার পর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রচারও করেছেন আশিস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement