shono
Advertisement

নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেকের জোড়া আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

প্রয়োজনে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে যান, অভিষেককে বলল শীর্ষ আদালত।
Posted: 01:50 PM Dec 15, 2023Updated: 01:57 PM Dec 15, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের করা জোড়া আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। দরকার পড়লে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন করুন। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে বলল শীর্ষ আদালত।

Advertisement

অভিষেক শীর্ষ আদালতের ডিভিশন বেঞ্চে দুটি আবেদন করেছিলেন। এক, হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের বিচারপতি বদল। দুই, শুনানি পর্বের বিচারপতিরা কী পর্যবেক্ষণ করছেন, তার সংবাদমাধ্যমের রিপোর্টিং বন্ধ হোক। দুটি আর্জিই খারিজ করেছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছে, দরকার পড়লে দুই ক্ষেত্রেই কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চে আবেদন করতে পারবেন অভিষেক।

[আরও পড়ুন: শ্রেয়স নাকি নীতীশ? আগামী মরশুমের অধিনায়ক কে? জানিয়ে দিল KKR]

অভিষেকের আইনজীবী গোপালকৃষ্ণন আইয়ার এদিন সওয়াল করেন, এক মহিলা বিচারপতি শুনানি পর্ব চলাকালীন এমন কিছু পর্যবেক্ষণ করছেন যা তাঁর মক্কেলের মানহানি করছে। ওই পর্যবেক্ষণের কিছু অংশের ভুল ব্যাখ্যা হচ্ছে সংবাদমাধ্যমে। এমনকী, ওই পর্যবেক্ষণের ভিডিও বিরোধীরা নিজেদের প্রচারে ব্যবহার করছে। ওই বিচারপতি বদলের আবেদন জানান অভিষেকের আইনজীবী। মহিলা বিচারপতির নাম না জানালেও তিনি বিচারপতি অমৃতা সিনহার (Justice Amrita Sinha) বেঞ্চের দিকেই ইঙ্গিত করেছেন বলে মনে করা হচ্ছে। কারণ অভিষেকের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতির মামলা বিচারপতি সিনহার বেঞ্চেই চলছে।

[আরও পড়ুন: ‘খিদে না থাকলে খেলে লাভ নেই’! বিরাট-রোহিতকে বার্তা ডেভিলিয়ার্সের]

শুধু তাই নয়, কলকাতা হাই কোর্টর সিঙ্গল বেঞ্চের শুনানি পর্বের রিপোর্ট প্রকাশের উপরে নিষেধাজ্ঞা জারি করা হোক, এই আবেদনও সুপ্রিম কোর্টে জানান অভিষেকের আইনজীবী। কিন্তু শীর্ষ আদালতের বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চ জানিয়ে দিল, প্রয়োজন হলে কলকাতা হাই কোর্টর ডিভিশন বেঞ্চে নিজের আপত্তি জানাতে পারবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement