shono
Advertisement

তামিলনাড়ুতে আন্দোলনরত জনতার উপর পুলিশের গুলি, মৃত অন্তত ৯

পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী পালানিস্বামী। The post তামিলনাড়ুতে আন্দোলনরত জনতার উপর পুলিশের গুলি, মৃত অন্তত ৯ appeared first on Sangbad Pratidin.
Posted: 07:26 PM May 22, 2018Updated: 07:41 PM May 22, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ বিক্ষোভরত কয়েক হাজার মানুষকে লক্ষ্য করে পুলিশের গুলি, আর তাতেই মৃত্যু হল ন’জনের, গুরুতর জখম ২০। যাদের মধ্যে একজন মহিলাও রয়েছেন। ঘটনাস্থল তামিলনাড়ুর থুথুকুডি বা তুতিকোরিন। বেদান্ত স্টেরলাইট কপার প্ল্যান্ট বন্ধের দাবিতে সেখানেই গত একশো দিন ধরে বিক্ষোভ দেখাচ্ছিলেন স্থানীয় বাসিন্দারা। মঙ্গলবার সেই বিক্ষোভ রুদ্রমূর্তি ধারণ করলে গুলি চালায় পুলিশ।

Advertisement

[উড়ান বাতিল বা বিলম্বিত হলে এবার টিকিটের মূল্য ফেরত দেবে বিমান সংস্থা]

দূষিত হচ্ছে এলাকার পরিবেশ, বন্ধ করা হোক বেদান্ত স্টেরলাইট কপার প্ল্যান্ট। এই দাবিতে টানা একশো দিন ধরে বিক্ষোভ দেখিয়ে আসছেন তামিলনাড়ুর থুথুকুডি বা তুতিকোরিন এলাকার মানুষরা। মঙ্গলবার একটি বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছিলেন আন্দোলনকারীরা। দুদিক থেকে কপার প্ল্যান্টের দিকে অগ্রসর হয়েছিলেন প্রায় কুড়ি হাজার মানুষ। একটি জমায়েত হয় লেডি স্নো চার্চের কাছে। অন্য জমায়েতটি হয় মাদাথুর গ্রামের কাছে। সেখান থেকেই কপাল প্ল্যান্টের উদ্দেশে এগোচ্ছিলেন বিক্ষোভকারীরা।

[মহারাষ্ট্রের হাসপাতালে জন্ম রূপকথার ‘মৎস্যকন্যা’র, ১৫ মিনিট পরেই মৃত্যু]

অশান্তির আভাস পেয়ে আগে থেকেই পার্শ্ববর্তী এলাকায় ১৪৪ ধারা জারি করেছিল প্রশাসন। মোতায়েন করা হয়েছিল প্রায় দু’হাজার সশস্ত্র পুলিশ। জানা গিয়েছে, ১৪৪ ধারা না মেনেই এগানোর চেষ্টা করেছিলেন আন্দোলনকারীরা। এমনকি পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হয় পাথর। এরপরেই গুলি চালায় পুলিশ। মৃত্যু হয় নয়জন বিক্ষোভকারীর ও গুরুতর জখম ২০। ঘটনায় নড়েচড়ে বসেছে তামিলনাড়ু প্রশাসন। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী। রাজ্যের মানুষকে শান্তি বজায় রাখার অনুরোধ করেছেন তিনি।

The post তামিলনাড়ুতে আন্দোলনরত জনতার উপর পুলিশের গুলি, মৃত অন্তত ৯ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement