shono
Advertisement

কাশ্মীরে ফের বিজেপি নেতাকে লক্ষ্য করে গুলি জেহাদিদের, প্রাণ গেল নিরাপত্তারক্ষীর

২০১৮ সালেও পুলওয়ামা এলাকায় ওই বিজেপি নেতাকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছিল সন্ত্রাসবাদীরা।
Posted: 04:33 PM Apr 01, 2021Updated: 04:59 PM Apr 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে (Kashmir) ফের জঙ্গি নিশানায় বিজেপি নেতা। বরাত জোরে মৃত্যুকে এড়ালেন তিনি। তবে জঙ্গিদের (Terrorist) গুলিতে মৃত্যু হল তাঁর এক নিরাপত্তারক্ষীর। এই ঘটনায় কাশ্মীরে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপের পর থেকেই  সেখানে বারবার আক্রান্ত হচ্ছেন বিজেপি নেতা-কর্মীরা। এদিনও নওগাম এলাকার এক বিজেপি নেতা আনোয়ার খানের বাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসবাদীরা। ভাগ্যক্রমে রক্ষা পান ওই নেতা। তবে তাঁকে রক্ষা করতে গিয়ে প্রাণ হারালেন তাঁরই এক নিরাপত্তারক্ষী। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। এই হামলার তীব্র নিন্দা করেছে কাশ্মীরের বিজেপি নেতৃত্ব। এদিকে হামলার পর এক নিরাপত্তারক্ষীর এসএলআর রাইফেল ছিনতাই করে পালায় জঙ্গিরা। তবে কোন সংগঠন এই ঘটনা ঘটিয়েছে তা এখনও স্পষ্ট নয়। 

[আরও পড়ুন : আকাশ বিজয়বর্গীয়র করা মানহানির মামলায় অভিষেককে হাজিরার নির্দেশ ভোপালের আদালতের]

তবে এই প্রথমবার নয়। এর আগেও আনোয়ার খানকে লক্ষ্য করে গুলি চালিয়েছে জঙ্গিরা। ২০১৮ সালেও পুলওয়ামা এলাকায় তাঁকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছিল সন্ত্রাসবাদীরা। সেই সময় তাঁকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন তাঁর নিরাপত্তারক্ষী। 

উল্লেখ্য, শনিবার রাতে হওয়া ওই সংঘর্ষে দুই জঙ্গি খতম হয়েছে। শহিদ হন এক জওয়ান। আহত এক।  ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি এম৪ ও একটি একে-৪৭  উদ্ধার করা হয়েছিল। এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই বিজেপি নেতার উপর হামলার ঘটনায় চাঞ্চল্য ছড়াল। 

[আরও পড়ুন : গত আর্থিক বছরে দেশের বার্ষিক বিদ্যুতের চাহিদা ৩৫ বছরে ছিল সর্বনিম্ন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement