shono
Advertisement

Breaking News

Kuntal Ghosh

কুন্তল ঘোষের জামিন নিয়ে সিদ্ধান্ত নিতে হবে ১০ দিনের মধ্যে, বিশেষ আদালতকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সিবিআইয়ের করা নতুন করে শুনানির আর্জি খারিজ করে দিল শীর্ষ আদালত।
Published By: Subhajit MandalPosted: 05:00 PM Oct 01, 2024Updated: 05:00 PM Oct 01, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: সুপ্রিম কোর্টে স্বস্তি পেলেন বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ। নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর করা জামিনের আর্জি নিয়ে ১০ দিনের মধ্যেই সিদ্ধান্ত নিতে হবে বিশেষ আদালতকে। জানিয়ে দিল শীর্ষ আদালত।

Advertisement

বিশেষ আদালতে দীর্ঘদিন ধরে কুন্তলের জামিনের শুনানি চলছিল। কিন্তু রায়দানের আগেই তাঁর মামলার বিচারক বদল হয়ে যায়। বিচারক বদল হয়ে যাওয়ায় পুরো মামলার নতুন করে শুনানির দাবি তোলে সিবিআই। বিশেষ আদালত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সেই দাবি মেনেও নেয়। সিবিআইয়ের সেই দাবির বিরোধিতা করে কুন্তল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন।

মঙ্গলবার সুপ্রিম কোর্টে বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি উজ্জ্বল ভুঁয়ার ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছে, কুন্তল ঘোষের জামিনের আবেদনের মামলার নিষ্পত্তি ১০ দিনের মধ্যে করতে হবে বিশেষ সিবিআই আদালতকে। ১০ দিনের মধ্যে মামলার নিষ্পত্তি করে রিপোর্ট দিতে হবে শীর্ষ আদালতকে। তার পর শীর্ষ আদালত কুন্তলের জামিন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। মামলার পরবর্তী শুনানি ১৭ অক্টোবর। ইডির মামলায় কুন্তল যে রিট পিটিশন দাখিল করেছেন, সেটাও সেটা নিয়ে ইডিরও জবাব চেয়েছেন তিনি।

২০১৬ সালের নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন কুন্তল। ওএমআর শিট কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। সিবিআইয়ের অভিযোগ, তাঁর কাছ থেকে উদ্ধার বিপুল টাকা অথবা সম্পত্তির উৎসের ব‌্যাপারে কুন্তল কোনও ব‌্যাখ‌্যা দিতে পারেননি। তাঁকে আয়ের উৎস জানাতে হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুপ্রিম কোর্টে স্বস্তি পেলেন বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ।
  • নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর করা জামিনের আর্জি নিয়ে ১০ দিনের মধ্যেই সিদ্ধান্ত নিতে হবে নিম্ন আদালতকে।
  • জানিয়ে দিল শীর্ষ আদালত।
Advertisement