shono
Advertisement

‘BJP-NPP জোটকে পরাস্ত করবে তৃণমূলই’, মেঘালয়ে নির্বাচনী প্রচারে আত্মবিশ্বাসী অভিষেক

'কংগ্রেসকে ভোট দেওয়ার অর্থ ভোট নষ্ট করা', দাবি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের।
Posted: 02:13 PM Jan 18, 2023Updated: 03:37 PM Jan 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনবদলের পালা মেঘালয়ে। আসন্ন বিধানসভা নির্বাচনে রাজনৈতিক ক্ষমতা বদলের লক্ষ্যে প্রচার শুরু করে দিল তৃণমূল কংগ্রেস (TMC)। বুধবার উত্তর গারোর তুরা কেন্দ্রে প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমার হয়ে প্রচারে গেলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জনসভায় প্রথম বক্তব্য রাখতে গিয়ে আত্মবিশ্বাসের স্বরে অভিষেক বলেন, ”বিজেপি এতদিন ক্ষমতায় থেকেও কিছুই করেনি। মেঘালয় অবহেলিতই রয়ে গিয়েছে। বিজেপি-এনপিপি জোটকে পরাস্ত করবে তৃণমূলই।”

Advertisement

একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় অভাবনীয় সাফল্যের পর থেকেই সর্বভারতীয় স্তরে সংগঠন বিস্তারে নজর দিয়েছে বাংলার শাসকদল। বিশেষত তাদের নজরে উত্তর-পূর্বের রাজ্যগুলি। মেঘালয়ের (Meghalaya) প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা সদলবলে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর আরও আত্মবিশ্বাসের সঙ্গে সংগঠন বিস্তারের কাজে এগিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তাঁকে সেনাপতি করেই মেঘের রাজ্যে রাজনৈতিক লড়াইয়ে এগিয়েছে তৃণমূল।

[আরও পড়ুন: ভারতের মানচিত্র থেকে উধাও কাশ্মীর, অরুণাচল প্রদেশ! তুমুল বিতর্কের মুখে ব্রিটিশ জার্নাল]

আগামী মাসেই নির্বাচন মেঘালয়-সহ উত্তর-পূর্বের তিন রাজ্যে। তার আগে, জানুয়ারির মাঝামাঝিতেই প্রচারের সুর তুলে দিল তৃণমূল। এদিন তুরা কেন্দ্রের মেন্দিপাথারের সভা থেকে মমতা-অভিষেকের জোড়া প্রচার নিঃসন্দেহে বুঝিয়ে দিচ্ছে, লড়াইয়ের ময়দান এবার তত সহজ নয় ক্ষমতাসীন বিজেপি-এনপিপির পক্ষে। এদিনের সভায় অভিষেক স্পষ্টই বলেন, ”বিজেপি-এনপিপি জোটকে পরাস্ত করবে তৃণমূলই। কংগ্রেস নয়, তৃণমূল কংগ্রেসই মেঘালয়ে সোনালি দিন ফিরিয়ে আনবে। সূর্যোদয় ঘটবে এখানে। আর অবহেলিত থাকবে না উত্তর-পূর্ব। আর কংগ্রেসকে ভোট দেওয়া মানে ভোট নষ্ট করা।”

[আরও পড়ুন: বেবিফুডের জোগান নেই! সদ্যোজাতর খিদে মেটাতে চিন্তায় রাজ্য]

এই সভা থেকে কেন্দ্রীয় এজেন্সিকেও তোপ দেগেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, ”এজেন্সিকে দিয়ে ঠেকাতে চায় তৃণমূল। সব জায়গায় সিবিআই, ইডিকে কাজে লাগাচ্ছে। কিন্তু এভাবে তৃণমূলকে কিছু করা যাবে না। লড়াইয়ের মাটি ছেড়ে যাব না। মেঘালয়েও লড়াই করব।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement