উপত্যকায় জঙ্গিদমনে বড় সাফল্য, ২ জেহাদিকে নিকেশ করে অমরনাথ যাত্রায় হামলার ছক বানচাল

10:00 AM Jun 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপত্যকায় জঙ্গি দমনে ফের বড় সাফল্য পেল পুলিশ। পাকিস্তান থেকে আসা দুই জঙ্গিকে নিকেশ করেছে কাশ্মীর পুলিশ। সোমবার গভীর রাতে শ্রীনগরের বেমিনা এলাকায় পুলিশের সঙ্গে গুলির লড়াই চলে জঙ্গিদের। সেখানেই নিহত হয় দুই পাকিস্তানি-সহ তিন জঙ্গি। আহত হয়েছেন এক পুলিশকর্মীও। জানা গিয়েছে, অমরনাথ যাত্রায় হামলা চালানোর পরিকল্পনা করেছিল দুই জঙ্গি।

Advertisement

গোটা ঘটনা নিয়ে টুইট করেছে কাশ্মীর পুলিশ। আইজি বিজয় কুমার বলেছেন, “পাকিস্তান থেকে দুই লস্কর-ই-তইবা জঙ্গি (LeT Terrorist) ভারতে এসেছিল। তাদের নিকেশ করা হয়েছে। সেই সঙ্গে গুলিতে মারা পড়েছে আরেক পাকিস্তানি জঙ্গি। ২০১৮ সাল থেকে আদিল হুসেন মীর নামে ওই ব্যক্তি ভারতে বসবাস করছিল। অমরনাথ যাত্রায় নাশকতা চালানোর পরিকল্পনা ছিল তাদের।”

Advertising
Advertising

[আরও পড়ুন: ইউক্রেন ফেরত ভারতীয় পড়ুয়াদের ভরতি নেবে রুশ বিশ্ববিদ্যালয়গুলি, জানাল ‘বন্ধু’ রাশিয়া]

নিহত দুই পাকিস্তানি জঙ্গির (Pakistani Terrorist) একজনের পরিচয় জানতে পেরেছে কাশ্মীর পুলিশ। পাকিস্তানের ফয়সলাবাদ এলাকার বাসিন্দা ওই জঙ্গির নাম আবদুল্লাহ গাজৌরি। পুলিশের অনুমান, নিকেশ হওয়া তিন জঙ্গিই ফয়সলাবাদের বাসিন্দা। এই তিন জঙ্গির মৃত্যুকে বড় সাফল্য বলে দাবি করেছে কাশ্মীর পুলিশ। সেই সঙ্গে জানা গিয়েছে, বেশ কয়েকদিন থেকে তাদের উপরে নজর রাখছিল পুলিশ।

জঙ্গিদের কাছ থেকে দু’টি একে-৪৭ রাইফেল উদ্ধার করেছে পুলিশ (Kashmir Police)। সেই সঙ্গে প্রচুর কার্তুজ ও অন্যান্য জিনিস উদ্ধার করা হয়েছে। প্রসঙ্গত, আগামী ৩০ জুন থেকে শুরু হতে চলেছে অমরনাথ যাত্রা (Amarnath Yatra)। কয়েকদিন আগেই জম্মু-কাশ্মীরের উপ-রাজ্যপাল মনোজ কুমার নিজে যাত্রার প্রস্তুতি খতিয়ে দেখতে গিয়েছিলেন। বারবার হিন্দুদের লক্ষ্য করে হামলার ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকারও। এই বিষয় নিয়ে বৈঠক করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

[আরও পড়ুন: ক্ষমতার অপব্যবহার! ‘উসকানি’ রুখতে আমলাদের ছাঁটাই করার নিদান কিম জং উনের]

 

Advertisement
Next