‘গুজরাটে মাত্র দু’টি রাজনৈতিক দল আছে’, ভোটের আগে বিস্ফোরক মন্তব্য প্রধানমন্ত্রীর ভাইয়ের

07:28 PM Nov 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটে বিধানসভা নির্বাচনের (Gujarat Assembly Election) দামামা বেজে গিয়েছে। ফের ক্ষমতায় ফিরতে মরিয়া বিজেপি (BJP)। অন্যদিকে,পাঞ্জাবের পরে গুজরাটেও সরকার গড়তে উঠে পড়ে লেগেছে আপ (AAP)। এহেন পরিস্থিতিতে সাড়া জাগানো মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাই (Narendra Modi Brother)। প্রহ্লাদ মোদি স্পষ্ট জানিয়ে দিলেন, গুজরাটের লড়াই শুধু দু’টি দলের মধ্যে। তৃতীয় কোনও দলের অস্তিত্বই নেই এই রাজ্যে।

Advertisement

ডিসেম্বর মাসেই গুজরাটে দুই দফায় বিধানসভা নির্বাচন। তার আগে প্রধানমন্ত্রীর ভাইয়ের দাবি, “গুজরাটে কংগ্রেস এখন শূন্য। আর বিজেপি সর্বশক্তি নিয়ে নির্বাচন জিততে চাইছে। এছাড়া আর কোনও দল এই নির্বাচনে নেই। গুজরাটের নির্বাচনী ইতিহাসে তৃতীয় কোনও দলের উল্লেখ নেই।” বিজেপি নেতা সুমিত সিংয়ের ডাকে একটি নির্বাচনী প্রচারে গিয়েছিলেন প্রহ্লাদ।

[আরও পড়ুন: জোর করে ধর্মান্তকরণ ‘অত্যন্ত গুরুতর বিষয়’, কী ব্যবস্থা নিচ্ছে কেন্দ্র, জানতে চাইল সুপ্রিম কোর্ট]

ওই অনুষ্ঠানেই গুজরাটে আপের উত্থান নিয়ে প্রশ্ন করা হয় প্রধানমন্ত্রীর ভাইকে। তখনই এহেন মন্তব্য করেন প্রহ্লাদ। প্রসঙ্গত, পাঞ্জাবে সরকার গঠনের পরে গুজরাটকেই পাখির চোখ করেছেন অরবিন্দ কেজরিওয়াল। একাধিকবার এই রাজ্যে প্রচার করতে এসেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। পাঞ্জাব ও দিল্লিতে মোদি সরকারের অবিচারের কারণে গুজরাটে আপের ভোট বেড়ে যাবে বলেই আশাবাদী কেজরি।

Advertising
Advertising

তবে গুজরাটে বিজেপির জয় নিয়ে চিন্তার কোনও কারণ দেখছেন না প্রহ্লাদ। তাঁর মতে, নরেন্দ্র মোদির মধ্যে পছন্দের প্রধানমন্ত্রীকে খুঁজে পেয়েছে ভারতবাসী। তাই অন্য কোনও দলের পক্ষে ২০২৪ সালে সরকার গঠন করা সম্ভব নয়। কেন্দ্রে আবার ফিরে আসবে বিজেপি। গুজরাটের সঙ্গে হিমাচল প্রদেশেও বিধানসভা নির্বাচন হতে চলেছে। দুই রাজ্যেই ক্ষমতায় ফিরতে চাইছে বিজেপি। দুই রাজ্যেই বিরোধী দলগুলি কেমন ফল করে, সেদিকে নজর থাকবে ওয়াকিবহাল মহলের। তবে প্রধানমন্ত্রীর ভাইয়ের এহেন মন্তব্যের কোনও প্রতিক্রিয়া দেয়নি আপ।  

[আরও পড়ুন:তরুণীকে কেটে ৩৫ টুকরো করল লিভ-ইন পার্টনার! ১৮ দিনে দেহ ছড়াল দিল্লিজুড়ে!]

Advertisement
Next