shono
Advertisement

বিজেপির উপর চাপ বাড়াতে ত্রিপুরায় TMC’র আরেক প্রতিনিধি দল, নজর অভিষেকের সফরেও

শুক্রবার ত্রিপুরা যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
Posted: 08:43 PM Jul 28, 2021Updated: 10:09 PM Jul 28, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার দিনভর রাজনীতির কারবারিদের নজর ছিল রাজধানী দিল্লিতে। রাজধানীতে TMC সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) যেদিন বিজেপি বিরোধী জোট গড়তে একাধিক গুরুত্বপূর্ণ বৈঠক করলেন, সেদিনই আগরতলাতেও কাঠখড় পোড়াতে দেখা গেল তৃণমূল নেতাকর্মীদের। প্রশান্ত কিশোরের দলের সদস্যদের আটকে রাখার প্রতিবাদে বুধবার সকালেই ত্রিপুরায় গিয়েছে এরাজ্যের শাসকদলের প্রতিনিধি দল। বৃহস্পতিবার এরাজ্যের শাসকদলের তরফে আর একটি প্রতিনিধিদল ত্রিপুরায় যাচ্ছে। দুই সদস্যের প্রতিনিধি দলে যাচ্ছেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন এবং লোকসভার সাংসদ কাকলী ঘোষ দস্তিদার। শুক্রবার যাচ্ছেন খোদ তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

বাংলার পর তৃণমূল-বিজেপির লড়াইয়ের হটস্পট এখন ত্রিপুরা (Tripura)। চড়চড়িয়ে চড়ছে রাজনীতির পারদ। বুধবারই অফিশিয়াল টুইটার হ্যান্ডেল খুলেছে AITC Tripura। একইভাবে অসমেও পৃথক টুইটার হ্যান্ডেল খুলল তৃণমূল। আই প্যাকের (I-Pac) কর্মীদের নজরবন্দি করে রাখার প্রতিবাদে এদিন সকালেই মন্ত্রী ব্রাত্য বসু, মন্ত্রী মলয় ঘটক এবং তৃণমূলের শ্রমিক সংগঠন সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় আগরতলায় পৌঁছান। কিন্তু এদিন তাঁদেরও হেনস্তা করা হয় বলে সূত্রের খবর। যদিও, পিকের দলের প্রতিনিধিদের আজ ছেড়ে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। তবে তাঁদের বিরুদ্ধে মহামারী আইনে মামলা রুজু করেছে ত্রিপুরার প্রশাসন। এ নিয়ে সরব হয়েছেন খোদ TMC সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দিল্লিতে বসেই ত্রিপুরার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। মমতার বক্তব্য, ত্রিপুরায় গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। যেভাবে পিকের টিমের সদস্যদের আটকে রাখা হয়েছে তা মেনে নেওয়া যায় না। আজ তৃণমূল তৃণমূল প্রতিনিধিদের হেনস্তারও প্রতিবাদ করেছেন মমতা।

[আরও পড়ুন: Exclusive: ত্রিপুরা সফরের শুরুতেই বাধা, আগরতলা বিমানবন্দরে আটকানো হল TMC প্রতিনিধি দলকে]

মুখ্যমন্ত্রীই জানিয়েছেন, বৃহস্পতিবার ত্রিপুরায় যাবেন দুই সাংসদ ডেরেক ও’ব্রায়েন এবং কাকলী ঘোষ দস্তিদার। শুক্রবারই যাবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhisek Banerjee)। অভিষেকের এই সফরের দিকে নজর রয়েছে রাজনৈতিক মহলের। সূত্রের খবর, ত্রিপুরা সফরে একাধিক কয়েকটি সাংগঠনিক বৈঠক করতে পারেন অভিষেক। স্থানীয় নেতাদের সঙ্গে কথা বলে গ্রাউন্ড রিপোর্ট নিতে পারেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement