shono
Advertisement

সবরীমালায় নয়া ইতিহাস, মন্দিরে ঢুকে পড়লেন ২ মহিলা

দেখুন ভিডিও। The post সবরীমালায় নয়া ইতিহাস, মন্দিরে ঢুকে পড়লেন ২ মহিলা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:28 AM Jan 02, 2019Updated: 09:29 AM Jan 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবরীমালায় নয়া ইতিহাস। শতাব্দীপ্রাচীন প্রথা ভেঙে আয়াপ্পার মন্দিরে ঢুকে পড়লেন দুই মহিলা। বুধবার বছর চল্লিশের দুই মহিলা ভক্ত এই নজির গড়েন। শত বাধা বিপত্তি অগ্রাহ্য করে ব্রম্মচারী আয়াপ্পার দর্শন করেন তাঁরা। এই দুই সাহসী মহিলার প্রাথমিক পরিচয় পাওয়া গিয়েছে। একজনের নাম বিন্দু, অপরজনের নাম কণকদূর্গা। দু’জনেরই বয়স চল্লিশের কোঠায়। 

Advertisement

পুলিশ সূত্রে খবর, এদিন ভোররাতে মন্দিরে প্রবেশ করেন ওই দুই মহিলা। প্রার্থনা সেরে দিনের আলো ফোটার আগেই চলে যান তাঁরা। ওই ভক্তদের নিরাপত্তার জন্য মোতায়েন ছিল পুলিশকর্মীরা। গত ডিসেম্বরেও একবার মন্দিরে ঢোকার চেষ্টা করেছিলেন তাঁরা। তবে সেবারে বিফল হয়ে ফিরে যেতে হয় তাঁদের।  গতবার পাম্বা বেস ক্যাম্প থেকে ছয় ঋতুমতী মহিলা-সহ ১১ জন মন্দিরের উদ্দেশে রওনা দেন। এই খবর বিক্ষোভকারীদের কানে পৌঁছতেই পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। সুপ্রিম কোর্টের নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে এখনও ঋতুমতী মহিলাদের প্রবেশের বিরুদ্ধে সরব আয়াপ্পা ভক্তরা। ১১ জন মহিলাকে কোনও মতেই মন্দিরে প্রবেশ করতে দেওয়া হয়নি। 

গত একশো বছরের রীতি অনুযায়ী ৮ থেকে ৫০ বছর বয়সের কোনও মহিলাই সবরীমালায় প্রবেশ করতে পারতেন না৷ পুরনো নিয়মে বদল আনে সুপ্রিম কোর্ট৷ গত ২৮ সেপ্টেম্বর যুগান্তকারী রায় দেয় সর্বোচ্চ আদালত৷ যে কোনও বয়সের মহিলাই এই মন্দিরে পা রাখতে পারবেন বলে জানান বিচারপতিরা৷ তবে সুপ্রিম কোর্টের রায়ের বিরোধিতায় একাধিক হিন্দুত্ববাদী সংগঠন আন্দোলন শুরু করে৷ একশো বছরের রীতি ভেঙে সবরীমালায় কোনওভাবেই ঋতুমতী মহিলারা প্রবেশ করতে পারবেন না বলেই জানান আন্দোলনকারীরা৷ 

 

[এখনই রাম মন্দির নয়, জল্পনা উড়িয়ে জানালেন প্রধানমন্ত্রী]

The post সবরীমালায় নয়া ইতিহাস, মন্দিরে ঢুকে পড়লেন ২ মহিলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার