shono
Advertisement

মাথার দাম ছিল ২৮ লক্ষ! মধ্যপ্রদেশে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত দুই মাওবাদী নেত্রী

নিহতদের থেকে উদ্ধার হয়েছে রাইফেল, কার্তুজ, বিস্ফোরক।
Posted: 03:51 PM Apr 22, 2023Updated: 03:52 PM Apr 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাথার দাম ছিল ১৪ লক্ষ টাকা করে। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বালাঘাটে পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল দুই মাওবাদী (Maoist) নেত্রীর। শুক্রবার রাতে মহারাষ্ট্রের (Maharashtra) সীমান্তবর্তী এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় মাওবাদী গেরিলা বাহিনীর। তাতেই মৃত্যু হয় সুনীতা এবং সরিতা নামের দুই নেত্রীর।

Advertisement

বালাঘাটের পুলিশ সুপার সমীর সৌরভ জানিয়েছেন, সরিতা ছিলেন বালাঘাটের লাগোয়া মধ্যপ্রদেশের মান্ডলা জেলার খাটিয়া-মোচা এরিয়া কমিটির সদস্য। অন্যদিকে নিহত সুনীতা ছত্তিশগড় সীমানাবর্তী এলাকায় সক্রিয় ভোরামদেও কমিটির কমান্ডার ছিলেন। জানা গিয়েছে, বালাঘাট জেলার ৭০ কিমি দূরে গাদি এলাকায় শুক্রবার রাতে অভিযান চালায় পুলিশের নিরাপত্তা বাহিনী। তার আগে ওই এলাকার মাওবাদী গতিবিধির খবর পায় পুলিশ। জায়গাটি মহারাষ্ট্র সীমান্ত থেকে এক কিলোমিটার দূরে।

[আরও পড়ুন: ৮ নয়, ১২ ঘণ্টা হবে দৈনিক কাজের সময়, বিতর্কিত বিল পাশ তামিলনাড়ুতে]

দুই মাওবাদী নেত্রীর মাথার দাম ছিল ১৪ লক্ষ টাকা করে মোট ২৮ লক্ষ টাকা। নিহতদের কাছ থেকে রাইফেল, কার্তুজ, বিস্ফোরক এবং নকশাল পত্রপত্রিকা উদ্ধার করা হয়েছে। গত ফেব্রুয়ারিতে ছত্তিশগড়ে মাওবাদী হামলায় মৃত্যু হয়েছিল ৩ সেনা জওয়ানের। ওই হামলায় গুরুতর জখম হয়েছিলেন আরও দুই জওয়ান। এদিনের এনকাউন্টারে দুই মাওবাদীর নেত্রীর মৃত্যুকে বড় সাফল্য হিসেবে দেখছে পুলিশ। 

[আরও পড়ুন: আত্মঘাতী জঙ্গি হামলায় মোদিকে উড়িয়ে দেওয়ার হুমকি, কেরল জুড়ে কড়া নিরাপত্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement