shono
Advertisement

সাম্প্রদায়িক হিংসায় উত্তপ্ত ত্রিপুরা, কালী মন্দিরে ভাঙচুর দুষ্কৃতীদের

উত্তপ্ত এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।
Posted: 08:46 AM Oct 30, 2021Updated: 08:46 AM Oct 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাম্প্রদায়িক হিংসায় উত্তপ্ত ত্রিপুরা (Tripura)। এবার কালী মন্দিরে ভাঙচুর চালিয়েছে দুষ্কৃতীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ করছে প্রশাসন।

Advertisement

[আরও পড়ুন: ত্রিপুরায় অভিষেকের সভার আগেই বিজেপিতে বড় ধাক্কা, তৃণমূলে যোগ আদিবাসী নেতার]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, হিংসার দু’টি পৃথক ঘটনা ঘটেছে উনাকোটি জেলার লক্ষ্মীপুর ও কৈলাশহর এলাকায়। লক্ষ্মীপুরে একটি কালী মন্দিরে হামলা চালায় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। ভেঙে দেওয়া হয় প্রতিমা। অন্যদিকে, কৈলাশহরে এক এবিভিপি নেতার উপর হামলার অভিযোগ উঠেছে এনএসইউআই ও তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। পরিস্থিতি সামাল দিতে উত্তপ্ত এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। উনাকোটির জেলাশাসক ইউ কে চাকমা জানিয়েছেন, এবিভিপি নেতার উপর হামলার ঘটনায় এক অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে, গুজবে কান না দিয়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আবেদন জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত বুধবার ত্রিপুরার পানিসাগরে একাধিক মসজিদে হামলার অভিযোগ ওঠে। একাধিক দোকানে অগ্নিসংযোগ করে দুষ্কৃতীরা বলেও খবর পাওয়া যায়। ওই ঘটনায় শোরগোল পড়ে যায় দেশজুড়ে। ফলে ড্যামেজ কন্ট্রোলে তদন্তের জন্য এবার পাঁচ সদস্যের তদন্ত কমিটি গড়ে বিজেপি। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, ঘটনার দিন এলাকায় মিছিল বের করেছিল বিশ্ব হিন্দু পরিষদ। বাংলাদেশে হিন্দুদের উপর সাম্প্রতিক অত্যাচারের প্রতিবাদেই এলাকায় মিছিল বের করেছিল তারা। আর সেই মিছিল চলাকালীনই মসজিদে হামলার অভিযোগ ওঠে। এদিকে বিজেপি অবশ্য সঙ্ঘ পরিবারের কেউ এই ঘটনায় জড়িত থাকার অভিযোগ উড়িয়ে দিয়েছে।

[আরও পড়ুন: ত্রিপুরায় সাংসদ সুস্মিতা দেবের উপর হামলা, সুপ্রিম কোর্টের দ্বারস্থ তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement