shono
Advertisement

সরকারের দেওয়া টাকা-বাড়ি কেড়ে নিয়েছে মা-বোন! পুলিশের দ্বারস্থ উন্নাওয়ের নির্যাতিতা

অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের।
Posted: 02:23 PM Nov 05, 2023Updated: 03:19 PM Nov 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার নিজের মা-বোনের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ উন্নাওয়ের (Unnao) নির্যাতিতা। অভিযোগ, সরকার এবং স্বেচ্ছাসেবী সংস্থা থেকে প্রাপ্ত আর্থিক সাহায্য কেড়ে নিয়েছে নির্যাতিতার মা ও বোন। এমনকী, দিল্লির বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছে নির্যাতিতাকে। আর পুরো বিষয়টির মাস্টারমাইন্ড তাঁর কাকা। তাই মা, বোন, বোনের স্বামী এবং কাকার বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়েছেন উন্নাওয়ের নির্যাতিতা।

Advertisement

২০১৭ সালে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) উন্নাওয়ের ধর্ষণ কাণ্ডে বীভৎসতায় কেঁপে গিয়েছিল গোটা দেশ। সেই মামলায় যাবজ্জীবন জেল খাটছেন বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার। এমনকী, নির্যাতিতার কাকাও জেলবন্দি। সেই সময় সরকার এবং বহু স্বেচ্ছাসেবী সংস্থা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন নির্যাতিতার দিকে। আর্থিক সাহায্যের পাশাপাশি দিল্লিতে একটি বাড়িরও ব্যবস্থা করে দিয়েছিল। কিন্তু এখন সব থাকতেও ‘সর্বহারা’ উন্নাওয়ের নির্যাতিতা!

[আরও পড়ুন: লোকসভায় ভালো ফলের আশা নেই! ঘুরে দাঁড়ানোর পথ খুঁজতে ‘দিশাহীন’ আলিমুদ্দিন]

তিনি বর্তমানে বিবাহিত এবং অন্তঃসত্ত্বা। প্রয়োজনে সেই আর্থিক সাহায্যের টাকা ব্যবহার করতে পারছেন না বলেও অভিযোগ। উন্নাওয়ের নির্যাতিতার দাবি, ২০১৭ সালে তিনি নাবালিকা ছিলেন। ফলে আর্থিক সাহায্যের পুরো টাকাই গিয়েছিল পারিবারিক অ্যাকাউন্টে। এখন সেই টাকা চাইতে গেলে বলা হচ্ছে, মামলার জন্য ৭ কোটি টাকা খরচ হয়েছে। উপরন্তু নির্যাতিতার থেকে টাকা চাইছে তাঁর পরিবার। এমনকী, বাড়ি থেকেও বের করে দিয়েছেন নির্যাতিতার মা।

পুলিশের কাছে উন্নাওয়ের নির্যাতিতা আরও জানিয়েছেন, চক্রান্তে শামিল হয়েছে বোনও। নির্যাতিতার স্বামীকে মিথ্যা ধর্ষণের মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিচ্ছেন বোন। আর পুরো বিষয়টাই হচ্ছে জেলে থাকা কাকার অঙ্গুলিহেলনে। ইতিমধ্যে একাধিক ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: বঙ্গে বিনিয়োগে আগ্রহী চণ্ডিগড়ের শিল্পপতিরা! বাণিজ্য সম্মেলনে চাঁদের হাট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement