shono
Advertisement

‘হিন্দুস্তান শুধুমাত্র হিন্দুদের’, বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়কের

'লম্বা দাড়ি দেখে চেক দেওয়ার দিন শেষ'। The post ‘হিন্দুস্তান শুধুমাত্র হিন্দুদের’, বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়কের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:14 AM Jan 02, 2018Updated: 05:59 AM Jan 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত মন্তব্য করা যাবে না। দলীয় নেতাদের এমনই নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে  প্রধানমন্ত্রীর বার্তা যে নীচুতলায় পৌঁছয়নি তা আরও একবার স্পষ্ট হল। ভোটব্যাঙ্ক ধরে রাখতে মোদির নির্দেশকে উপেক্ষা করাই যেন গেরুয়া শিবিরের একাংশের ইচ্ছে। এবার ফের বিতর্কিত মন্তব্য করে সংবাদের শিরোনামে উত্তরপ্রদেশের এক বিজেপি বিধায়ক।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ‘হিন্দুস্তান শুধুমাত্র হিন্দুদের জন্য’, এমনটাই বিতর্কিত মন্তব্য করেছেন খাটাউলি বিধানসভার বিধায়ক বিক্রম সাইনি। মঙ্গলবার মুজফফরনগরে একটি জনসভায় বক্তব্য রাখছিলেন তিনি। সেখানেই এহেন মন্তব্য করে বিতর্ক উসকে দেন সাইনি। এমনিতে যোগীর রাজ্যে উগ্র জিন্দুত্ববাদীদের প্রশ্রয় দেওয়ার অভিযোগে চাপে বিজেপি। তারপর সাইনির মন্তব্যে পরিস্থিতি আরও উত্তপ্ত হতে পারে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, মুজফরনগর দাঙ্গায় হিংসা উসকে দেওয়ার অভিযোগ রয়েছে এই বিধায়কের বিরুদ্ধে। এদিন জনসভায় সাইনি বলেন, ” আমি কট্টর হিন্দু। আমাদের দেশের নাম হিন্দুস্তান। নামেই বোঝা যাচ্ছে এই দেশ শুধু হিন্দুদের। কিন্তু আজ জাতিভেদ হঠিয়ে সবাই সমান অধিকার পেয়েছে। এর আগে যত লম্বা দাড়ি হত তত লম্বা চেক দেওয়া হত।”

এদিন মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধেও কুরুচিকর মন্তব্য করেন সাইনি। সরাসরি নাম না করলেও তাঁর অভিযোগ, ভোটব্যাঙ্ক বাঁচাতে দাড়ি দেখে চেক দিত আগের সরকার। মুসলমান ভোট পেতে হিন্দুদের স্বার্থে আঘাত করেছে মুলায়ম ও অখিলেশের সরকার। তবে এই প্রথম নয় এর আগেও বিতর্কিত মন্তব্যের জেরে শিরোনামে এসেছেন বিজেপির একাধিক নেতা। কয়েকদিন আগেই ধর্মনিরপেক্ষদের বংশপরিচয় নিয়ে প্রশ্ন তুলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনন্তকুমার হেগড়ে। এছাড়াও সোমবার কাশ্মীরে নিহত জওয়ানদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন বিজেপি সাংসদ নেপাল সিং। তাঁর বক্তব্য, সেনায় চাকরি করলে মরতে হবে। বিশ্বের সব দশেই এমনটা হয়। তাঁর মন্তব্যে ইতিমধ্যে দেশ জুড়ে শুরু হয়েছে প্রতিবাদ।

[ভারতের কলকাঠিতে পাকিস্তানকে হুমকি আমেরিকার, তোপ হাফিজের]

The post ‘হিন্দুস্তান শুধুমাত্র হিন্দুদের’, বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়কের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement