shono
Advertisement

অ্যাম্বুল্যান্স দেয়নি হাসপাতাল, যোগীর রাজ্যে ভাগ্নের মৃতদেহ কাঁধে বইলেন মামা

অমানবিক। The post অ্যাম্বুল্যান্স দেয়নি হাসপাতাল, যোগীর রাজ্যে ভাগ্নের মৃতদেহ কাঁধে বইলেন মামা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:39 AM Feb 17, 2018Updated: 11:54 AM Feb 17, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দানা মাঝির ছায়া উত্তরপ্রদেশে। অমানবিকতার চরম নিদর্শন দেখল ‘পরিবর্তিত’ যোগীর রাজ্য। ‘শোষণ নয় শাসন’ বুলি আওড়ালেও সামগ্রিক পরিস্থিতি আদৌ বদলায়নি। এবার হাসপাতাল কর্তৃপক্ষ শববাহী গাড়ি বা অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা না করায় ভাগ্নের মৃতদেহ কাঁধে বয়ে নিয়ে যেতে বাধ্য হলেন মামা। এই ঘটনার খবর ছড়িয়ে পড়তে উঠছে নিন্দার ঝড়।

Advertisement

শুক্রবার, কুয়ো পরিষ্কার করতে নেমে জলে ডুবে যান সুরজপাল নামের এক যুবক। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করেন বাড়ির লোকজন। হাসপাতালে ফোন করা হলে অ্যাম্বুল্যান্স পাঠানো যাবে না বলে সাফ জানিয়ে দেয় কর্তৃপক্ষ। বাধ্য হয়ে তাকে মোটরসাইকেলে করে সম্ভল হাসপাতালে নিয়ে যান পরিজনেরা। সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। অভিযোগ, দেহ নিয়ে যাওয়ার জন্য শববাহী গাড়ি চাইলে তা দিতে অস্বীকার করে হাসপাতাল। এমনকি তাড়াতাড়ি দেহ নিয়ে যাওয়ার জন্য মৃতের পরিজনদের চাপ দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। তারপরই বাধ্য হয়ে দেহ কাঁধে বয়ে নিয়ে যান মৃতের মামা। এই ঘটনা প্রকাশ্যে আসায় শুরু হয় বিতর্ক। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এই অমানবিক ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন সম্ভলের জেলাশাসক। এই ঘটনায় সরকারের তরফ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

উত্তরপ্রদেশে এহেন ঘটনা প্রথম নয়। এর আগেও হাসপাতাল কর্তৃপক্ষ শববাহী গাড়ি বা অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা না করায় ১৫ বছরের ছেলের মৃতদেহ কাঁধে করে নিয়ে যেতে বাধ্য হয়েছিলেন বাবা। গত বছরের এটাওয়ার সরকারি হাসপাতালের এই ঘটনা উসকে দিয়েছিল বিতর্ক। সেবার যথারীতি তদন্তের নির্দেশ দিলেও আদতে পরিস্থিতি একই রয়ে গিয়েছে। স্থানীয়দের একাংশের অভিযোগ, সমাজবাদী আমলে স্বাস্থ্য পরিষেবা বলে আদৌ কিছু ছিল না। তাই যোগী সরকারের মধ্যে নতুন আশা খুঁজে পেয়েছিলেন তাঁরা। তবে সাম্প্রতিক ঘটনায় তাদের মোহভঙ্গ হয়েছে।

[অ্যাম্বুল্যান্স নেই, যোগীর রাজ্যে রিকশায় করেই যুবতীর মৃতদেহ গেল হাসপাতালে]

The post অ্যাম্বুল্যান্স দেয়নি হাসপাতাল, যোগীর রাজ্যে ভাগ্নের মৃতদেহ কাঁধে বইলেন মামা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার