shono
Advertisement

দাউদাউ করে জ্বলে উঠল শোরুম, উত্তরপ্রদেশে দগ্ধ হয়ে মৃত অন্তত ৪

কালো ধোঁয়া গ্রাস করে বহুতলটিকে।
Posted: 09:45 AM Jul 04, 2023Updated: 09:48 AM Jul 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে ভয়াবহ অগ্নিকাণ্ড। সোমবার রাতে দাউদাউ করে জ্বলে উঠে একটি শোরুম। এই ঘটনায় দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে অন্তত চারজনের। কীভাবে এই অগ্নিকাণ্ড ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে।

Advertisement

জানা গিয়েছে, গতকাল রাতে ঝাঁসির (Jhansi)) সিপরি বাজার এলাকায় একটি শোরুমে আগুন (Fire)g) লাগে। কালো ধোঁয়া গ্রাস করে বহুতলটিকে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, এই ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। নিহতদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। ঝাঁসির এসএসপি রাজেশ জানিয়েছেন, কীভাবে এই অগ্নিকাণ্ড ঘটল তা জানতে তদন্ত করা হচ্ছে। শোরুমের বাকি দোকানগুলি কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, এর আগেও এহেন মর্মান্তিক ঘটনার সাক্ষী থেকেছে উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। গত মার্চ মাসে কানপুর দেহড এলাকায় একটি ঝুপড়িতে আগুন লেগে মৃত্যু হয় একই পরিবারের পাঁচ সদস্যের। আগুন নেভাতে গিয়ে আহত হন একজন।

[আরও পড়ুন: প্রফুল প্যাটেল, সুনীল তটকরেকে বহিষ্কার করলেন শরদ পওয়ার, পালটা পদক্ষেপ অজিতের]

গত বছরের জুন মাসে উত্তরপ্রদেশের ঢৌলানার বৈদ্যুতিন যন্ত্রপাতি তৈরির কারখানার বয়লারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। মৃত্যু হয় ১২ জনের। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে ওই কারখানার একাধিক বিল্ডিংয়ের ছাদ এবং দেওয়ালে ফাটল ধরে। ভেঙে পড়ে জানলা-দরজাও। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে কালো ধোঁয়ায় ঢেকে যায় নিকটবর্তী এলাকা। দাউদাউ করে জ্বলতে থাকে কারখানার একাংশ। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় দমকলে একাধিক ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনের তাপ এতটাই বেশি ছিল যে বহু দমকল কর্মীও অসুস্থ হয়ে পড়েন।

[আরও পড়ুন: বন্দে ভারতের পর বন্দে সাধারণ ট্রেন, সস্তায় আরামদায়ক যাত্রায় নয়া ভাবনা রেলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement