যাত্রা শুরুর পাঁচদিনেই বিপত্তি, মোষের ধাক্কায় ক্ষতিগ্রস্ত বন্দে ভারত এক্সপ্রেস

07:41 PM Oct 06, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেসে (Mumbai-Gandhinagar Vande Bharat Express) দুর্ঘটনা। হঠাৎই রেল লাইনে উঠে আসে বেশ কয়েকটি মোষ (Buffaloes)। গবাদি  পশুগুলির সঙ্গে ধাক্কা লাগে ট্রেনটির। ঘটনায় হতাহতের খবর মেলেনি। তবে দুর্ঘটনার জেরে ট্রেনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। দ্রুত ওই অংশটিকে সারিয়ে গান্ধীনগরের (Gandhinagar) উদ্দেশে রওনা দেয় ট্রেনটি।

Advertisement

জানা গিয়েছে, বৃহস্পতিবার বেলা ১১টা বেজে ১৫ মিনিট নাগাদ বাতওয়া ও মনিনগর স্টেশনের মাঝে গৈরতপুর এলাকায় দুর্ঘটনাটি ঘটে। আচমক ৪ থেক ৫টি মোষ লাইনের উপরে মুম্বই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেসের সামনে চলে আসে। তাতেই দুর্ঘটনা। এর ফলে ট্রেনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। যদিও ৮ মিনিটের মধ্যে ওই অংশ সারিয়ে গন্তব্যের দিকে রওনা দেয় ট্রেনটি। জানা গিয়েছে, এদিন সঠিক সময়েই গান্ধীনগরে পৌঁছায় ট্রেনটি। এই ঘটনার পর রেলের তরফে স্থানীয়দের সঙ্গে কথা বলা হয়। রেল লাইন চত্বরে গবাদি পশু ছাড়তে বারণ করা হয় স্থানীয়দের। বন্দে ভারত এক্সপ্রেসে দুর্ঘটনার খবর টুইট করে জানান পশ্চিম রেলের শীর্ষকর্তা।  

Advertising
Advertising

সপ্তাহ খানেক আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) গান্ধীনগরে সবুজ পতাকা নেড়ে মুম্বই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেস রওয়ানা করান। গান্ধীনগর থেকে আমেদাবাদের (Amedabad) কালুপুর স্টেশন অবধি ট্রেনযাত্রাও করেন মোদি। তারপরেই এই দুর্ঘটনায় অস্বস্তিতে পড়েছে ভারতীয় রেল (Indian Railways)। ৩০ অক্টোবর বন্দে ভারতের যাত্রার সূচনার পর আমেদাবাদের মেট্রো প্রকল্পেরও (Amedabad Metro Project) উদ্বোধন করেন মোদি। এছাড়াও ৭ হাজার ২০০ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের সূচনা করেন প্রধানমন্ত্রী। এখন মোদির স্বপ্নের সুপার ফার্স্ট ট্রেনের দুর্দশায় হাসির রোল উঠছে নেটদুনিয়ায়। 

[আরও পড়ুন: ইপিএফে কি আর সুদ দিচ্ছে না কেন্দ্র? বিতর্কের মুখে কী জানাল অর্থ মন্ত্রক]

উল্লেখ্য, ট্রায়াল রানে বুলেট ট্রেনের (Bluet Train) রেকর্ড ভেঙে দিয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস। দেখা গিয়েছিল স্থির অবস্থা থেকে মাত্র ৫২ সেকেন্ডে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতি অর্জন করে ট্রেনটি। স্বাভাবিক ভাবেই এই ট্রেনটিকে ঘিরে আকর্ষণ ক্রমেই বাড়ছে। নতুন এই ট্রেনে এমন ব্যবস্থা রয়েছে যাতে কোনও ভাবেই করোনা (Covid) কিংবা অন্য কোনও ভাইরাসবাহিত রোগ না ছড়াতে পারে।

Advertisement
Next