Advertisement

করোনার নতুন স্ট্রেন অন্ধ্রপ্রদেশের মহিলার শরীরে! আক্রান্ত অবস্থায় ট্রেনে ওঠায় তীব্র আতঙ্ক

03:54 PM Dec 24, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও ভারতে কারও শরীরে ব্রিটেনের (UK) নতুন করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণের দেখা  মেলেনি। এমনটাই জানিয়েছিল স্বাস্থ্যমন্ত্রক। কিন্তু ইতিমধ্যেই অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ার (Vijayawada) এক মহিলার দেহে সেই নতুন স্ট্রেনের সন্ধান মিলেছে বলে দাবি উঠছে, যা ঘিরে ছড়িয়ে পড়েছে তীব্র আতঙ্ক। পূর্ব গোদাবরীর রাজামুন্দ্রির বাসিন্দা ওই মহিলা লন্ডন থেকে বিমানে দিল্লি পৌঁছন মঙ্গলবার। পরীক্ষায় ধরা পড়ে, তিনি করোনা আক্রান্ত। কিন্তু তার আগেই বিমানবন্দর থেকে পালিয়ে যান ওই মহিলা! যা থেকে ছড়াচ্ছে আতঙ্ক।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

মহিলার অন্তর্ধানের খবর পেতেই শুরু হয় খোঁজ। বিমানবন্দরের অ্যালার্ম বেলও বাজি‌য়ে দেওয়া হয়। জানা গিয়েছে, তাঁর করোনা পরীক্ষার ফলাফল আসার আগেই তিনি বিমানবন্দর থেকে বেরিয়ে গিয়ে নয়াদিল্লি থেকে বিশাখাপত্তনমগামী ট্রেনে উঠে পড়েন। এমনকী, পুলিশ তাঁর বাড়ির লোকের সঙ্গে যোগাযোগ করছে জানতে পেরে নিজের মোবাইলও বন্ধ করে দেন ওই মহিলা। তাঁর এমন আচরণে উদ্বিগ্ন অন্ধ্রপ্রদেশের স্বাস্থ্য দপ্তর। তাঁদের আশঙ্কা, ১,৮০০ কিমির যাত্রাপথে যে অগণিত মানুষের সংস্পর্শে এলেন ওই মহিলা, তাঁদের থেকে সংক্রমণ আরও ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। ট্রেনে ওই মহিলার সঙ্গে তাঁর ছেলেও ছিলেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন : কংগ্রেসের রাষ্ট্রপতি ভবন অভিযানে বাধা পুলিশের, আটক প্রিয়াঙ্কা গান্ধী]

সত্যিই কি ওই মহিলার দেহে নতুন ধরনের স্ট্রেন থেকেই সংক্রমণ ছড়িয়েছে? এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে পুরনো বা নতুন যে ধরনের করোনা ভাইরাস থেকেই তিনি সংক্রমিত হোন না কেন, নিঃসন্দেহে তাঁর আচরণ থেকে বহু মানুষের আক্রান্ত হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আপাতত তাই তৎপর প্রশাসন। ওই মহিলার বাড়ি যেথানে, সেই গোটা এলাকায় করোনা পরীক্ষা করা হবে। পাশাপাশি যে প্রথম শ্রেণির কামরায় তিনি বাড়ি ফিরেছেন, সেটিকেও চিহ্নিত করে খোঁজ করা হবে তাঁর সহযাত্রীদের। সেই সঙ্গে ওই মহিলাকে স্থানীয় সরকারি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে বলেও জানিয়েছেন পূর্ব গোদাবরী জেলার স্বাস্থ্য আধিকারিক ড. রমেশ কুমার।

[আরও পড়ুন : লকডাউনে দেশের সেরা ১০ সাংসদের মধ্যে পাঁচ জনই বিজেপির! তালিকায় তৃতীয় স্থানে রাহুল]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next