shono
Advertisement
Supreme Court

লোকসভা ভোটের মুখে কেজরিওয়ালকে গ্রেপ্তার কেন? সুপ্রিম প্রশ্নের মুখে ইডি

Published By: Kishore GhoshPosted: 05:12 PM Apr 30, 2024Updated: 05:31 PM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক স্বার্থে বিজেপির (BJP) অঙ্গুলি হেলনে ভোটের মুখে আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) গ্রেপ্তার করা হয়েছে। বারবার এই দাবি করেছে আপ (AAP) এবং ইন্ডিয়া জোট (India Alliance)। এবার ইডির প্রতি সুপ্রিম কোর্টের (Supreme Court) প্রশ্ন, ঠিক লোকসভা ভোট শুরু হওয়ার আগেই কেন কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হল?

Advertisement

গত ২১ মার্চ আবগারি মামলায় ইডির হাতে গ্রেপ্তার হন আপ সুপ্রিমো। তার পর ইডি (ED) হেফাজত থেকে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে। সেখান থেকেই গ্রেপ্তারির বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেন দিল্লির মুখ্যমন্ত্রী। যদিও এখনও জেলমুক্ত হননি কেজরিওয়াল। এদিন সেই মামলার শুনানিতে বিচারপতি সঞ্জীব খান্না গ্রেপ্তারির সময় নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, নির্দিষ্ট বিচারপ্রক্রিয়া ছাড়াই কি ফৌজদারি প্রক্রিয়া চালানো যায়, ব্যাখ্যা করতে হবে ইডিকে।

 

[আরও পড়ুন: অন্ধ হতে পারেন! চোখের চিকিৎসায় লন্ডনে রাঘব, জল্পনা ওড়াল আপ

তদন্ত প্রক্রিয়া নিয়েও প্রশ্ন তুলেছে শীর্ষ আদালত। এই মামলায় এখনও পর্যন্ত কোনও অতিরিক্ত তথ্যপ্রমাণ যোগ করতে পারেনি কেন্দ্রীয় তদন্ত সংস্থা। যদি তা হয়ে থাকে, তবে দেখানো হোক কেজরিওয়াল কীভাবে জড়িত এই দুর্নীতির সঙ্গে। সুপ্রিম কোর্ট আরও উল্লেখ করেছে, দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার ক্ষেত্র তদন্তকারীরা দাবি করেছে যে তারা তথ্যপ্রমাণ খুঁজে পেয়েছে। কিন্তু কেজরিওয়ালের ক্ষেত্রে এখনও পর্যন্ত কিছুই বলি হয়নি তদন্তকারীদের তরফে। সব মিলিয়ে সুপ্রিম প্রশ্নে অস্বস্তিতে পড়েছে ইডি।

 

[আরও পড়ুন: ধাক্কা গেরুয়া শিবিরে, বিজেপির দেবাশিস ধরের মামলা ফেরাল সুপ্রিম কোর্ট

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত ২১ মার্চ আবগারি মামলায় ইডির হাতে গ্রেপ্তার হন আপ সুপ্রিমো।
  • তদন্ত প্রক্রিয়া নিয়েও প্রশ্ন তুলেছে শীর্ষ আদালত।
Advertisement