shono
Advertisement

অন্ধ্রে ভাই বোনের লড়াই, জগনের বিরুদ্ধে শর্মিলাকে মুখ করল কংগ্রেস

গত সপ্তাহেই দাদার দল ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন শর্মিলা।
Posted: 05:00 PM Jan 16, 2024Updated: 05:11 PM Jan 16, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: দলে যোগ দিয়েই প্রদেশ কংগ্রেস সভাপতির পদ পেলেন ওয়াই এস শর্মিলা (YS Sharmila)। গত সপ্তাহেই দাদা জগন মোহন রেড্ডির দল ছেড়ে হাত শিবিরে যোগ দিয়েছিলেন নেত্রী। তার পরেই অন্ধ্রপ্রদেশ কংগ্রেসের সভাপতি হিসাবে ঘোষণা করা হয় তাঁর নাম। উল্লেখ্য গত সপ্তাহে কংগ্রেসে (Congress) যোগ দিয়েই শর্মিলা জানিয়েছিলেন, রাহুল গান্ধীকে (Rahul Gandhi) প্রধানমন্ত্রী করার জন্যই দলে যোগদান করেছেন।

Advertisement

মঙ্গলবার কংগ্রেসের তরফে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, শর্মিলাকে অন্ধ্রপ্রদেশের রাজ্য সভাপতি হিসাবে নির্বাচিত করা হয়েছে। গতকালই পদত্যাগ করেছিলেন কংগ্রেসের রাজ্য সভাপতি রুদ্র রাজু। তাঁকে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্যপদ দেওয়া হয়েছে। শোনা গিয়েছিল, কংগ্রেসে যোগ দিলেই বড় কোনও পদ পেতে পারেন শর্মিলা। সেই মতোই প্রদেশ সভাপতির পদ পেলেন অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রী ওয়াই এস আর রেড্ডির কন্যা।

[আরও পড়ুন: চার্জশিট পেশের পরও মিলছে না নথি, ইডির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ অনুব্রত, সুকন্যাদের]

সদ্য তেলেঙ্গানায় প্রথমবার সরকার গড়েছে কংগ্রেস। তার পরেই প্রতিবেশী রাজ্যেও ক্ষমতা দখলের জন্য ঝাঁপিয়েছেন রাহুল গান্ধীরা। অন্ধ্রের মুখ্যমন্ত্রীর বোন শর্মিলাকে  কংগ্রেসে সই করিয়েই দক্ষিণের রাজ্যটিতে নয়া সমীকরণ তৈরির চেষ্টা চলছে। শর্মিলার পরে ওয়াই এস আর কংগ্রেস থেকে একঝাঁক নেতাও কংগ্রেসে যোগ দেবেন বলে আশা করছে হাত শিবির। কংগ্রেসের অনুমান, দলের অন্দরেই ক্ষোভের মুখে পড়েছেন জগন। তাই অনেক নেতাই জগনের দল ছাড়তে আগ্রহী। 

[আরও পড়ুন: বিমানবন্দরে থাকবে ‘ওয়ার রুম’, হঠাৎ কেন এমন নির্দেশিকা কেন্দ্রের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement