shono
Advertisement

লিভ-ইন সম্পর্ককে মান্যতা দেয় না ভারতীয় সমাজ, পর্যবেক্ষণ এলাহাবাদ হাই কোর্টের

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘদিন সঙ্গিনীর সঙ্গে লিভ-ইন করছিলেন এক যুবক।
Posted: 10:23 AM Feb 25, 2023Updated: 12:34 PM Feb 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন লিভ-ইন সম্পর্কে থাকার পর তা ভাঙলে কোনও মহিলার পক্ষে একা দিন কাটানো অত্যন্ত কঠিন হয়ে পড়ে। একটি মামলার পর্যবেক্ষণে এমনটাই জানায় এলাহাবাদ হাই কোর্ট। উচ্চ আদালতের পর্ববেক্ষণ, ভারতীয় সমাজের একটা বড় অংশ এখনও লিভ-ইন সম্পর্ককে মেনে নেয় না কিংবা মান্যতাও দেয় না।

Advertisement

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘদিন সঙ্গিনীর সঙ্গে লিভ-ইন করতেন এক যুবক। কিন্তু প্রতিশ্রুতি ভঙ্গ হওয়ায় তাঁর বিরুদ্ধে এলাহাবাদ হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ওই মহিলা। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় অভিযুক্ত প্রেমিককে। সেই মামলায় অভিযুক্তের জামিনের আরজির শুনানিতেই এমন পর্ববেক্ষণ তুলে ধরে এলাহাবাদ হাই কোর্ট। অভিযুক্তর জামিন মঞ্জুরের সময় বিচারক সিদ্ধার্থ আরও বলেন, এই ধরনের ঘটনায় কোনও মহিলার আইনি পদক্ষেপ করা ছাড়া অন্য কোনও উপায়ও থাকে না।

[আরও পড়ুন: যৌনসুখের বিনিময়ে পাক চরকে মিসাইল টেস্টের তথ্য পাচার, গ্রেপ্তার DRDO আধিকারিক]

জানা গিয়েছে, অভিযুক্তর সঙ্গে লিভ-ইন সম্পর্ক শুরুর আগেই অন্য এক ব্যক্তির সঙ্গে বিয়ে হয়ে গিয়েছিল ওই মহিলার। তাঁর দুই সন্তানও রয়েছে। তবে সেই সম্পর্ক থেকে বেরিয়ে এসে এক বছরেরও বেশি সময় ধরে প্রেমিকের সঙ্গে লিভ-ইন সম্পর্কে ছিলেন মহিলা। এমনকী তিনি অন্তঃসত্ত্বাও হয়ে পড়েন বলে অভিযোগ। কিন্তু তারপরও মহিলাকে বিয়ে করতে রাজি হননি লিভ-ইন পার্টনার। শুধু তাই নয়, মহিলার দাবি, প্রেমিকের সঙ্গে তাঁর ব্যক্তিগত ছবি প্রাক্তন স্বামীকে পাঠাতেন অভিযুক্ত নিজেই। এরপরই প্রেমিকের বিরুদ্ধে থানায় অভিযোগ জানান তিনি। গ্রেপ্তার করা হয় তাঁকে।

তবে সাক্ষ্যপ্রমাণ দেখার পর অভিযুক্তর জামিন মঞ্জুর করে হাই কোর্ট। কিন্তু উচ্চ আদালতের পর্যবেক্ষণে আরও একবার যেন স্পষ্ট হয়ে গেল এখনও কোথায় দাঁড়িয়ে ভারতীয় সমাজ।

[আরও পড়ুন: ‘আদানি ইস্যুতে খবর করতে নিষেধাজ্ঞা চাপানো হোক’, শীর্ষ আদালতে খারিজ আইনজীবীর পিটিশন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement