shono
Advertisement

প্যালেস্তাইনের দূতাবাসে ভারতীয় কূটনীতিবিদের মৃত্যু, কারণ ঘিরে বাড়ছে রহস্য

শোকপ্রকাশ বিদেশমন্ত্রীর।
Posted: 01:03 PM Mar 07, 2022Updated: 01:27 PM Mar 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যালেস্তাইনে (Palestine) ভারতীয় কূটনীতিকের রহস্য মৃত্যু। রবিবার রামাল্লা শহরের দূতাবাস চত্বর থেকে তাঁর দেহ উদ্ধার হয়। মৃত্যুর খবর জানিয়েছিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar)। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

বিদেশমন্ত্রী জানিয়েছেন, প্যালেস্তাইনের রামাল্লা শহরের দূতাবাসে ভারতীয় প্রতিনিধি ছিলেন মুকুল আর্য। রবিবার দূতাবাস চত্বর থেকেই তাঁর মৃতদেহ উদ্ধার হয়েছে। তবে মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। ইতিমধ্যে তদন্ত শুরু করেছে প্যালেস্তাইন সরকার। মৃত্যুর খবর জানিয়ে টুইটারে বিদেশমন্ত্রী লেখেন, “রামাল্লায় ভারতীয় প্রতিনিধি মুকুল আর্যের মৃত্যুর খবরে শোকাহত। খুবই উজ্বল এবং মেধাবী অফিসার ছিলেন তিনি। তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।”

 

[আরও পড়ুন: লুটপাটে বাধা দিয়ে দুষ্কৃতীদের হাতেই খুন একাকী বৃদ্ধা, রাতদুপুরে ব্যাপক চাঞ্চল্য ইছাপুরে]

খবর পাওয়ার পরই শোক প্রকাশ করেছেন প্যালেস্তাইনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস এবং প্রধানমন্ত্রী মহম্মদ স্তেয়াহ। সে দেশের ফরেনসিক টিম, পুলিশ ও সংশ্লিষ্ট মন্ত্রকের আধিকারিকদের ওই কূটনীতিবিদের বাসভবনে যাওয়ার নির্দেশ দেন। গোটা ঘটনার দিকেও নজর রাখার নির্দেশ দিয়েছেন তাঁরা। প্যালেস্তাইনের তরফে জানানো হয়েছে, এই ঘটনার তদন্তে এবং অন্যান্য ক্ষেত্রে যা সাহায্য প্রয়োজন, তা করা হবে সরকারের তরফে। মুকুলের দেহ ভারতে ফেরানোর ব্যবস্থাও শুরু হয়ে গিয়েছে।

২০০৮ সালের ইন্ডিয়ান ফরেন সার্ভিস ব্যাচের আধিকারিক ছিলেন মুকুল আর্য। কাবুল, মস্কোর ভারতীয় দূতাবাসে কর্মরত ছিলেন তিনি। দিল্লির মন্ত্রকেও কাজ করেছেন তিনি। অভিজ্ঞ এক কূটনীতিবিদের এহেন মৃত্যুতে শোকাহত বিদেশমন্ত্রকের আধিকারিকরা। 

[আরও পড়ুন: ইউক্রেনে তৃতীয় যুদ্ধবিরতি ঘোষণা রাশিয়ার, ৩ ঘণ্টার মধ্যে বাসিন্দাদের নিরাপদে সরানোর তোড়জোড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement