shono
Advertisement

আইপিএল অতীত, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য তৈরি হচ্ছেন গিল

গতবারের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ব্যর্থ হয়েছিলেন গিল।
Posted: 10:46 AM Jun 06, 2023Updated: 10:52 AM Jun 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে অরেঞ্জ ক্যাপ পেয়েছেন শুভমান গিল (Shubman Gill)। ৮৯০ রান করেছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final) গিলের উপরে সবার নজর। আইপিএল কি আত্মবিশ্বাস জোগাচ্ছে গিলকে? আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে গিল বলেছেন, ”আইপিএল আত্মবিশ্বাস জোগাচ্ছে ঠিক। তবে আমার মনে হয় এবার সম্পূর্ণ অন্যরকম পরিস্থিতি এবং সম্পূর্ণ অন্যধরনের খেলা।”

Advertisement

তবে খেলার মজা এটাই। গত সপ্তাহেও আইপিএল ফাইনাল নিয়ে ব্যস্ত ছিলেন ভারতীয় দলের একাধিক ক্রিকেটার। কিন্তু ৭ তারিখ থেকেই শুরু হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার বযাট ও বলের লড়াই। গিল বলছেন, ”ক্রিকেটের মজা এটাই। গত সপ্তাহে আমরা সম্পূর্ণ অন্যধরনের একটা টুর্নামেন্ট খেলেছি, তার পরিবেশও ছিল ভিন্নধরনের। এবার খেলার ধরনও অন্য, পরিবেশ-পরিস্থিতিও অন্যরকমের। এটাই চ্যালেঞ্জ। আর এই কারণেই টেস্ট ক্রিকেট এত উত্তেজক।” 

[আরও পড়ুন: ‘আমাদের প্রতি ধারণা বদলে গিয়েছে অস্ট্রেলিয়ার’, পরিবর্তনের কারণ জানালেন কোহলি]

 

২০২১ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হার মানে ভারতীয় দল। শুভমান গিল সেই দলের সদস্য ছিলেন। সেবারের ফাইনালে গিল ব্যর্থই হন। দুই ইনিংসে ২৮ ও ৮ রান করেন তিনি। নিউজিল্যান্ডের কাছে সেই হতাশাজনক হার থেকে শিক্ষা নিয়েছেন বলে দাবি করছেন গিল। তিনি বলছেন, ”দল হিসেবে বেশ কিছু জিনিস আমরা শিখেছি। ব্যাটিং গ্রুপ হিসেবেও অনেক কিছু আমরা শিখতে পেরেছি। আশা করি গতবার যে ভুলগুলো করেছিলাম, সেগুলো এবার আর হবে না।”

এদিকে কাউন্টি খেলার জন্য আগে থেকেই বিলেতে রয়েছেন চেতেশ্বর পূজারা। ইংল্যান্ডের জলহাওয়ার সঙ্গে পরিচিত তিনি। পূজারা বলছেন, ”এবার আমাদের প্রস্তুতি ভাল হয়েছে। আশা রাখি এবার আমরা জিততে পারব। বেশিরভাগ ক্রিকেটারই এখানে খেলেছে, কয়েকজন আবার কাউন্টি ক্রিকেটও খেলেছে।” উল্লেখ্য, কাউন্টিতে ৫৪৫ রান করেছেন পূজারা। আর এই অভিজ্ঞতা কাজে লাগবে ফাইনালে।

[আরও পড়ুন: ‘বিরাটের বিশ্বাস আর স্পিনারদের জন্য এগিয়ে ভারত’, ফাইনালে আসিফের বাজি টিম ইন্ডিয়া]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement