shono
Advertisement

৫ বছরের মধ্যে চাকরি ছাড়লেও মার যাবে না গ্র্যাচুইটির টাকা!

চাকুরিজীবীদের জন্য সুখবর দিতে পারে কেন্দ্র... The post ৫ বছরের মধ্যে চাকরি ছাড়লেও মার যাবে না গ্র্যাচুইটির টাকা! appeared first on Sangbad Pratidin.
Posted: 07:39 PM Mar 04, 2017Updated: 02:43 PM Mar 04, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও সংস্থায় পাঁচ বছরের কম চাকরি করেও হয়তো এবার আপনি পেতে পারেন আপনার গ্র্যাচুইটির টাকা। হতে পারে প্রভিডেন্ট ফান্ডের মতো গ্র্যাচুইটির টাকাও ট্রান্সফার হয়ে গেল আপনার সংশ্লিষ্ট অ্যাকাউন্টে। সর্বভারতীয় এক সংবাদমাধ্যম সূত্রে খবর, কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই গ্র্যাচুইটি সংক্রান্ত নিয়মকানুন বদল নিয়ে ভাবনাচিন্তা করছে। তবে এখনও তা একেবারেই প্রাথমিক পর্যায়ে।

Advertisement

মানসিক ভারসাম্যহীন যুবককে প্রকাশ্যে পুড়িয়ে মারার চেষ্টা

বর্তমান নিয়ম অনুযায়ী, গ্র্যাচুইটির টাকা পেতে হলে আপনাকে কোনও সংস্থায় ৫ বছর কাজ করতেই হবে। কিন্তু সত্যিই যদি নিয়মে কোনও বদল আসে, তা চাকুরিজীবীদের কাছে দারুণ খবর। কোনও সংস্থায় পাঁচ বছর না কাজ করলেও নিজের গ্র্যাচুইটির টাকা পেয়ে যেতে পারেন আপনি। ফলে মার যাবে না আপনার জমা করা একটা টাকাও। হতে পারে পিএফ-এর মতো আপনাকে একটি অ্যাকাউন্ট নম্বর দেওয়া হবে। যেখানে আপনি আপনার গ্র্যাচুইটির টাকা ট্রান্সফার করতে পারবেন।

এবার দিঘার সমুদ্রতটে ছুটবে টয়ট্রেন

সূত্রের খবর, আরও বেশি মানুষের মধ্যে গ্র্যাচুইটি পরিষেবা পৌঁছে দিতে চায় কেন্দ্র। এ নিয়ে বিভিন্ন শ্রমিক সংগঠনগুলি শ্রমমন্ত্রকের সঙ্গে আলোচনাও করেছে। শ্রমিক সংগঠন অল ইন্ডিয়া ট্রেড ইউনিয়ন কংগ্রেস (এআইটিইউসি)-এর তরফে জানানো হয়েছে, সম্প্রতি তারা গ্র্যাচুইটির বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে কথা বলেছে। কেন্দ্র বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করার কথা ভাবছে বলে এআইটিইউসির তরফে খবর।

The post ৫ বছরের মধ্যে চাকরি ছাড়লেও মার যাবে না গ্র্যাচুইটির টাকা! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement