shono
Advertisement

‘হামাসের মাথারা যেখানেই আছে…’ মোসাদকে নির্দেশ নেতানিয়াহুর

‘অপারেশন র‍্যাথ অফ গড’-এর স্মৃতি ফেরাল ইজরায়েলের প্রধানমন্ত্রীর নির্দেশ।
Posted: 04:37 PM Nov 23, 2023Updated: 06:28 PM Nov 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত দেড় মাস ধরে চলতে থাকা হামাস বনাম ইজরায়েল সংঘাতে চারদিনের জন্য ছেদ পড়তে চলেছে। যদিও নেতানিয়াহু পরিষ্কার করে দিয়েছেন, যুদ্ধে এই বিরতি নিতান্তই সাময়িক। এই লড়াই এখনও চলবে। সেই সঙ্গেই সাংবাদিক সম্মেলনে তাঁর ঘোষণা, ”আমি মোসাদকে নির্দেশ দিয়েছি হামাসের মাথাদের নিকেশ করতে, যেখানেই তারা থাকুক না কেন।”

Advertisement

নেতানিয়াহুর এই ঘোষণার পরই গুঞ্জন শুরু হয়েছে। অনেকেরই স্মৃতিতে ফিরে এসেছে পাঁচ দশক আগের ‘র‌্যাথ অফ গড’। উল্লেখ্য, ১৯৭৬-এর মিউনিখ অলিম্পিক হত্যাকাণ্ডের বদলা নিতে ‘অপারেশন র‍্যাথ অফ গড’ শুরু করেছিল ইজরায়েল। ইউরোপ-সহ বিশ্বজুড়ে প্যালেস্তিনীয় জঙ্গি সংগঠন ‘ব্ল্যাক সেপ্টেম্বর’-এর নেতাদের হত্যা করে মোসাদ। সেই কায়দাতেই এবার বিশ্বজুড়ে হামাসের শীর্ষ নেতাদের খতম করতে ইজরায়েলি গুপ্তচর সংস্থাকে নির্দেশ দিয়েছেন নেতানিয়াহু (Benjamin Netanyahu)। গোল্ডামেয়ারের পথে হাঁটতে চলেছেন ইজরায়েলের বর্তমান প্রধানমন্ত্রী, মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: করোনার পর এবার ‘রহস্যজনক’ নিউমোনিয়া! নয়া আতঙ্কে কাঁপছে চিন, সতর্ক করল WHO]

এদিকে বুধবার ফোনে কথা হয়েছে নেতানিয়াহু ও বাইডেনের। সেই প্রসঙ্গে বলতে গিয়ে ইজরায়েলের (Israel) প্রধানমন্ত্রী জানাচ্ছেন, ”আমি এটা পরিষ্কার করে দিতে চেয়েছি যে লড়াই কিন্তু চলবে। যতক্ষণ না আমরা আমাদের লক্ষ্যে পৌঁছচ্ছি, তখন লড়াই চলবে।”

উল্লেখ্য, গত দেড় মাস ধরে চলছে হামাস বনাম ইজরায়েল যুদ্ধ। কিন্তু এবার চারদিনের জন্য ছেদ পড়তে চলেছে এই সংঘাতে। বুধবার সকালে ইজরায়েলের ক্যাবিনেটে ভোটাভুটির মাধ্যমে ঠিক হয় ৫০ জন পণবন্দিকে মুক্তি দেওয়ার হামাসের প্রস্তাব মেনে চার দিনের যুদ্ধবিরতি ঘোষণা করা হবে। পাশাপাশি ইজরায়েলও তাদের হাতে বন্দি ১৫০ প্যালেস্তিনীয়কে মুক্তি দেবে।

[আরও পড়ুন: ‘রাজ্য, কেন্দ্র দুই সরকারের এজেন্সির বিরুদ্ধেই লড়াই চলছে’, সোশাল মিডিয়া পোস্ট কুণালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement