shono
Advertisement

আইপিএলে নয়া চমক, আগামী বছর ইস্তানবুলে বসতে চলেছে নিলামের আসর!

কেন এই শহরকে বেছে নেওয়া হচ্ছে?
Posted: 11:37 AM Oct 26, 2022Updated: 12:51 PM Oct 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটকে গোটা বিশ্বে ছড়িয়ে দিতে প্রতিনিয়ত কিছু না কিছু পদক্ষেপ করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এবার আরও এক চমক দিতে চলেছে এ দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। সব ঠিকঠাক থাকলে আগামী বছর আইপিএলের নিলাম অনুষ্ঠিত হতে চলেছে ইস্তানবুলে! হ্যাঁ, ঠিকই পড়েছেন। ক্রিকেটে কখনও অংশ না নিলেও তুরস্কের এই শহরেই এবার হয়তো ক্রিকেটার কেনা-বেচা করবে ফ্র্যাঞ্চাইজিগুলি।

Advertisement

সম্প্রতি ঢেলে সেজেছে বিসিসিআই (BCCI)। একাধিক প্রশাসনিক পদে ঘটেছে বদল। সৌরভ গঙ্গোপাধ্যায়ের উত্তরসূরি হিসেবে বোর্ডের মসনদে বসেছেন রজার বিনি। আবার অরুণ ধুমল পেয়েছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান পদ। নয়া কর্তারাই নাকি বিশ্বে ক্রিকেটের জনপ্রিয়তা বাড়িয়ে তুলতে অবাক করা সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটতে চলেছেন। তারই মধ্যে অন্যতম ইস্তানবুলে আইপিএল নিলামের আয়োজন। এক ক্রীড়া সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মিনি নিলাম যাতে ইস্তানবুলেই আয়োজন করা যায়, তার জন্য আইপিএলে অংশ নেওয়া দশটি দলের সঙ্গে এ নিয়ে কথাবার্তাও বলছে বোর্ড। নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

[আরও পড়ুন: টি-২০ থেকে অবসর নেওয়া উচিত কোহলির! পাকিস্তান হারতেই বিস্ফোরক শোয়েব]

আইপিএল ২০২৩ (IPL 2023) মরশুমের জন্য আগামী ১৬ ডিসেম্বর বসবে নিলামের আসর। চলতি বছর দেশের মাটিতেই মেগা নিলাম আয়োজিত হয়েছিল। তবে বছর কয়েক আগে লন্ডনে নিলাম হওয়ার কথা থাকলেও ফ্র্যাঞ্চাইজিদের আপত্তিতে শেষমেশ তা বাতিল হয়ে যায়। তবে আইপিএল থেকে আয় উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পাওয়ায়, বর্তমানে টুর্নামেন্টটি নিয়ে ভাবনার পরিধিও বেড়েছে।

জানা গিয়েছে, ইস্তানবুলে (Istanbul) না হলে বেঙ্গালুরুতে নিলামের আয়োজন করা হবে। চলতি বছর ফেব্রুয়ারিতে এই শহরেই মেগা ইভেন্টটি অনুষ্ঠিত হয়েছিল। শোনা যাচ্ছে, বোর্ডের তরফে বলা হয়েছে, কোন ক্রিকেটারদের ছেড়ে দিতে চলেছে, তা আগামী ১৫ নভেম্বরের মধ্যেই জানাতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলিকে।

[আরও পড়ুন: ভাইফোঁটায় অগ্নিমূল্য বাজার, ইলিশ-পাবদা-খাসি কিনতে মধ্যবিত্তের পকেটে ছেঁকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement